Home জাতীয় গত ২৪ ঘণ্টায় ৬১ জনের মৃত্যু, শনাক্ত ১৭৪৩

গত ২৪ ঘণ্টায় ৬১ জনের মৃত্যু, শনাক্ত ১৭৪৩

54
0
SHARE

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬১ জন মারা গেছেন। একদিনে মৃত্যুর হিসেবে এটি সর্বশেষ ৮০ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে ১৬ জুন করোনায় ৬০ জন মারা গিয়েছিলেন।

এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৪৯৩ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৭৪৩ জনের। এতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১২ হাজার ২৬ জনে।

শনিবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৭শ ৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার আগের দিনের চেয়ে কমে হয়েছে ৯ দশমিক আট দুই শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪শ’ ২১ জন। আর মোট সুস্থ ১৪ লাখ ৪৬ হাজার ৩ জন। সুস্থতার হার ৯৫ দশমিক ছয় তিন শতাংশ। মৃত্যুহার এক দশমিক সাত পাঁচ শতাংশ।

এদিকে একদিনে সর্বোচ্চ ৩২ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে ১৩, খুলনায় ৬ ও রাজশাহীতে মারা গেছেন ৪ জন। এছাড়া, রংপুর ও বরিশালে মারা গেছেন ২ জন করে। এছাড়া সিলেট ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন একজন করে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ই মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।