Home খেলা শেষ মূহুর্তের আত্মঘাতী গোলে কোপা ইতালিয়ার সেমিতে জুভেন্টাস

শেষ মূহুর্তের আত্মঘাতী গোলে কোপা ইতালিয়ার সেমিতে জুভেন্টাস

SHARE

জিতলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাতে কোপা ইতালিয়া টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল সাসসুয়োলো ও জুভেন্টাস। শুরু থেকেই দুই দলই খেলে দারুণ। আক্রমণ-প্রতিআক্রমে জমে ওঠে ম্যাচ। ৮৮ মিনিট পর্যন্ত ম্যাচ অমীমাংসিতই ছিল ম্যাচের ফল। শেষ পর্যন্ত অবশ্য একবারে শেষ মূহুর্তে আত্মঘাতী গোলে জয়ের দেখা পায় জুভেন্টাস। সঙ্গে সঙ্গে দলটি এ টুর্নামেন্টের সেমিফাইনালে উঠার আনন্দে মাতে।
বৃহস্পতিবার কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে সাসসুয়োলোর বিপক্ষে ২-১ গোলে জিতে জুভেন্টাস। এদিন ম্যাচের একদম শেষ মুহূর্তে ব্রাজিলিয়ান ডিফেন্ডার রুয়ানের আত্মঘাতী গোলেই ম্যাচ হেরেছে সাসসুয়োলো!

ম্যাচের তিন মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার গোলে জুভেন্টাস এগিয়ে গেলেও সাসসুয়োলো সমতায় ফেরে ২৪ মিনিটে। দলটার আইভরিয়ান মিডফিল্ডার হামেদ জুনিয়র ত্রায়োরে স্কোরলাইন ১-১ বানিয়ে ফেলেন। ৮৮ মিনিট পর্যন্ত ম্যাচ অমীমাংসিতই ছিল। এরপরেই রুয়ানের সেই ভুল! অবশ্য গোলটার পেছনে রুয়ানের যতটা না ‘ভূমিকা’, তার চেয়ে বেশি ভূমিকা ফিওরেন্তিনা থেকে জুভেন্টাসে গত মাসেই আসা সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের। ৮৮ মিনিটে সাসসুয়োলোর রক্ষণভাগকে নাচিয়ে বাঁ দিক থেকে ডিবক্সে বিপজ্জনকভাবে ঢুকে যান ভ্লাহোভিচ। আরেকটু ভেতরে ঢুকে ডান পা দিয়ে শট নেন, সেটাই রুয়ানের পিঠে লেগে দিক বদলে জড়ায় জালে।

বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালের অন্য ম্যাচে আতালান্তাকে ৩-২ গোলে হারিয়েছে ফিওরেন্তিনা। দলটির হয়ে জোড়া গোল করেন ক্রিস্তফ পিওন্তেক ও নিকোলা মিলেঙ্কোভিচ। ওদিকে আতালান্তার হয়ে গোলকরেন দাভিদে জাপাকস্তা ও উইঙ্গার জেরেমি বগা।

এদিকে আগেই সেমির টিকিট নিশ্চিত করেছে এসি মিলান ও ইন্টার মিলান।