Home খেলা টটেনহ্যামের সঙ্গে ড্র করে অস্বস্তিতে লিভারপুল

টটেনহ্যামের সঙ্গে ড্র করে অস্বস্তিতে লিভারপুল

SHARE

টটেনহামের বিপক্ষে পয়েন্ট খুইয়ে অস্বস্তিতে পড়ে গিয়েছে লিভারপুল। এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারেনি লন্ডনের দলটি। আর ঘরের মাঠে ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা লিভারপুলও পায়নি জয়। তাতে এক পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে থাকলেও লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যানচেস্টার সিটি। পরের ম্যাচে জিতলেই পেপ গার্দিওলার দল চলে যাবে শীর্ষে।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলের সমতায় শেষ হয়েছে।

ম্যাচের শুরু থেকে বলের সিংহভাগ দখলে নিয়ে খেলতে থাকে স্বাগতিক লিভারপুল। তবে টটেনহামের রক্ষণকে বড় কোন পরীক্ষায় ফেলতে পারেনি তারা। বল দখলে অনেক পিছিয়ে থাকা টটেনহ্যাম প্রতি-আক্রমণে ভীতি ছড়াচ্ছিল মাঝে মধ্েয।

২৯তম মিনিটে প্রথম গোলের সত্িযকারের সুযোগ তৈরি হয়। বলের কাছে পৌঁছে যাচ্ছিলেন সালাহও। তবে দ্রুত সরে গিয়ে বল নিয়ন্ত্রণে নেন গোলরক্ষক উগো লরিস। বেঁচে যায় টটেনহ্যাম।

ম্যাচে লিভারপুল প্রথম ভালো সুযোগ পায় ৩৯ মিনিটে, ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ডের কর্নারে ফ্রি হেডার পান ভার্জিল ফন ডাইক, তবে ক্রসবারে লেগে বল চলে যায় বাইলাইনের ওপারে। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে কিছুটা খোলসমুক্ত হয়ে খেলার চেষ্টা করে টটেনহাম। যার ফলও পেয়ে যায় হাতেনাতে। ৫৬তম মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। ডি বক্সের মাথা থেকে হ্যারি কেইন খুঁজে নেন সেসেগননকে। তিনি পেনাল্টির স্পটের কাছে বল বাড়ান সন হিউংমিনকে। বাকিটা সারতে কোনো সমস্যাই হয়নি দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ডের।

পিছিয়ে পড়ার পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। তবে টটেনহামের ইস্পাত দৃঢ় রক্ষণকে ভাঙতে পারছিল না তারা।

৭৪তম মিনিটেলুইস দিয়াজ লিভারপুলের ত্রাতা হিসেবে অবতীর্ণ হন। ২৫ গজ দূর থেকে তার জোরালো শট টটেনহামের রদ্রিগো বেনতানকুরের গায়ে লেগে জালে ঢুকে যায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

বাকি সময়ে প্রবল চাপ তৈরি করলেও সাফল্য পায়নি লিভারপুল। প্রতি আক্রমণ থেকে সুযোগ এসেছিল টটেনহ্যামের সামনেও। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে লিভারপুল বক্সের মাঝে টটেনহাম মিডফিল্ডার হয়বিয়েরের ভুল পাসে নষ্ট হয় সে সুযোগ।

৩৫ ম্যাচ শেষে গোল ব্যবধানে আপাতত শীর্ষে রয়েছে লিভারপুল। ৩৫ ম্যাচ খেলে দলটির পয়েন্ট এখন ৮৩। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি, তবে তাদের হাতে একটি ম্যাচ বেশি আছে।

দিনের অন্য ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ২-২ গোলে ড্র করা চেলসি ৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে আছে তিনে। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৬৩ পয়েন্ট নিয়ে চারে।