Home জাতীয় বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ধর্ম প্রতিমন্ত্রী

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ধর্ম প্রতিমন্ত্রী

SHARE

ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রত্যেক ধর্মালম্বী নির্বিগ্নে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উদার ধর্ম নিরপেক্ষ এবং গণতান্ত্রিক দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এদেশের উন্নয়ন যেমন আজকের বিশ্বের বিস্ময় রোল মডেল, ঠিক তেমনি এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিও বিশ্বের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।

প্রধানমন্ত্রী সকল ষড়যন্ত্র মোকাবিলা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন। এটি আমাদের জাতির জন্য একটি গর্বের বিষয়। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তিনি প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

গতকাল শনিবার (১৮ জুন) দুপুরে ময়মনসিংহ নগরীর টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে ভাতাপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতদের প্রথম বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সম্মেলনে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মোসলেম উদ্দিন এমপি, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, কাজিম উদ্দিন আহমেদ ধনু এমপি, সিটি মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক এনামুল হক, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি মিয়া, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ইঞ্জিনিয়ার রতন কুমার দত্ত প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী।