Home খেলা সেই এরিকসেন যোগ দিলেন ম্যানইউতে

সেই এরিকসেন যোগ দিলেন ম্যানইউতে

SHARE

সর্বশেষ ইউরোতে ম্যাচ চলাকালীন মাঠের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেন। হাসপাতালে নিতে হয়েছিলো তাকে সঙ্গে সঙ্গে। তখন অনেকেই ধারণা করতে পারেননি যে এরিকসেন আবার মাঠে ফিরতে পারবেন। কিন্তু এরিকসেন সবাইকে অবাক হয়ে দিয়ে আবার মাঠে ফিরে এসেছেন।

এবার সেই এরিকসেন ক্লাব ফুটবলে যোগ দিলেন দুনিয়ার সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। শুক্রবার তার ম্যানইউতে যোগ দেয়ার ঘোষণা করা হয়। তিন বছরের চুক্তিতে অলরেডদের জার্সিতে যোগ দিলেন এরিকসেন।

ব্রেন্টফোর্ডে ছিলেন এরিকসেন। তবে, এই মৌসুমেই তিনি ফ্রি-এজেন্ট হয়ে যান। যে কারণে ফ্রি-তেই ম্যানইউতে যোগ দিতে পারলেন তিনি, খেলবেন ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ হিসেবে। নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগের জামানায় তিনিই ম্যান ইউয়ে দ্বিতীয় নতুন সদস্য।

ব্রেন্টফোর্ডে গত জানুয়ারিতে যোগ দেন এরিকসেন। সেখানে মাত্র ১১টি ম্যাচ খেলার সুযোগ পান এবং গোল করেন কেবল একটি।

ম্যানইউতে যোগ দিয়ে এরিকসেন বলেন, ‘ম্যানইউ একটা বিশেষ ক্লাব। এখানে খেলার তর সইছে না। এমনিতে ওল্ড ট্র্যাফোর্ডে বহুবার খেলার সৌভাগ্য হয়েছে। তবে রেড ডেভিলসের লাল জার্সি পরে নামার রোমাঞ্চই আলাদা। এরিক (টেন হাগ) আয়াক্সে (আমস্টারডাম) কিভাবে দল চালাতেন সেটা নিজের চোখে দেখেছি। ওখানে প্রতিদিন সব কিছু নিয়ম মেনে হতো। তখনই বুঝেছিলাম, উনি অসাধারণ কোচ। তার সঙ্গে কথা হয়েছে। এরিক কী চান সেটা বিস্তারিত বলেছেন।’

ইউরো চলাকালীন হৃদরোগে আক্রান্ত হওয়ার সময় এরিকসেন খেলতেন ইন্টার মিলানে; কিন্তু হৃদরোগে আক্রান্ত হলে আর বুকে আইসিডি যন্ত্র বসানো হলে ইতালির লিগে খেলা যায় না। যার ফলে সুস্থ হওয়ার পরও ইন্টারমিলানও যোগ দিতে পারেননি তিনি।

তবে, এমনটা হলে প্রিমিয়ার লিগে খেলতে বাধা নেই। এ কারণে গত মৌসুমের মাঝামাঝি প্রিমিয়ার লিগের নিচু সারির ক্লাব ব্রেন্টফোর্ড তাকে দলে নিতে পেরেছিল। ১৩তম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে ব্রেন্টফোর্ড। ম্যানইউতে আসার পেছনে ছোট ক্লাবটির অবদানও স্বীকার করেছেন এরিকসেন।