Home খেলা হজ পালন করে দলে ফিরলেন রশিদ, বিশ্রামে স্টোকস

হজ পালন করে দলে ফিরলেন রশিদ, বিশ্রামে স্টোকস

41
0
SHARE

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ ও একশ বলের ক্রিকেট দ্য হান্ড্রেডে খেলবেন না ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে এ খবর। পাশাপাশি প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডও ঘোষণা করা হয়েছে।

এর আগে ভারতের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রামে ছিলেন স্টোকস। নিউজিল্যান্ড ও ভারতের সঙ্গে টানা চার টেস্ট খেলায় ওয়ার্কলোড ম্যানেজম্যান্টের অংশ হিসেবেই বিশ্রাম দেওয়া হয় তাকে। একই কারণে আসন্ন দুইটি অ্যাসাইনমেন্ট দলের বাইরেই থাকবেন স্টোকস।

এদিকে পবিত্র হজব্রত পালন শেষে দলে ফিরেছেন ডানহাতি লেগস্পিনার আদিল রশিদ। হজ পালনের জন্য ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন তিনি। এবার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ম্যাট পার্কিন্সনের জায়গায় ফিরেছেন রশিদ। এছাড়া জনি বেয়ারস্টোকেও ফেরানো হয়েছে টি-টোয়েন্টি দলে।

ওয়ানডে দলে প্রথমবারের মতো নেওয়া হয়েছে ডানহাতি পেসার ম্যাথু পটসকে। নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে চার টেস্টে ১৮ উইকেট নিয়ে নজর কেড়েছেন ২৩ বছর বয়সী পেসার। তার সঙ্গে রয়েছে মাত্র ১০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা। যেখানে নিয়েছেন ১৬টি উইকেট।

দল থেকে বাদ পড়ার তালিকায় রয়েছেন বাঁহাতি পেসার টাইমার মিলস। ভারতের বিপক্ষে সিরিজে এক ম্যাচে সুযোগ পেয়ে তিন ওভারে ৩৫ রান খরচ করেছিলেন তিনি। এছাড়া পায়ের ইনজুরিতেও ভুগছেন মিলস। আশা করা হচ্ছে দ্য হান্ড্রেডের মধ্য দিয়ে মাঠে ফিরবেন তিনি।

আগামী মঙ্গলবার (১৯ জুলাই) শুরু হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ২২ ও ২৪ জুলাই। এরপর ২৭, ২৮ ও ৩১ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি। ইংল্যান্ডের পর আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, ব্রাইডন কারস, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি ও ডেভিড উইলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি ও ডেভিড উইলি