Home জাতীয় বঙ্গমাতা সেতুতে যান চলাচল শুরু, প্রথম টোল দিলেন মৎস্যমন্ত্রী

বঙ্গমাতা সেতুতে যান চলাচল শুরু, প্রথম টোল দিলেন মৎস্যমন্ত্রী

SHARE

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ চীন মৈত্রী সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) দিনগত রাত ১২টা ১মিনিটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম প্রথম টোল দিয়ে এ সেতুটি অতিক্রম করেন।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন করেন। এর পর থেকে সেতুটি পায়ে হেঁটে পারাপারের জন্য উন্মুক্ত ছিল।

সড়ক ও জনপথ বিভাগ পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন জানান, প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম সেতুর কুমিরমারা প্রান্তের টোল প্লাজায় ওই গাড়ির নির্ধারিত ৩০ টাকা টোল দিয়ে পার হন।

সেতুতে ওঠার পর গাড়ি থামিয়ে কিছু সময় সৌন্দর্য উপভোগ করেন মন্ত্রী। এ সময় তার সঙ্গে পিরোজপুরের জেলা প্রশাসক মো. জাহেদুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

সেতু পার হয়ে মন্ত্রী বলেন, পিরোজপুরবাসীকে এ নদীটি বিচ্ছিন্ন করে রেখেছিল। সেতু চালু হওয়ার মধ্যে দিয়ে সে অবস্থার উত্তরণ হয়েছে। এত আনন্দ আমরা দীর্ঘদিন পাইনি। পিরোজপুরের অবকাঠামো, কৃষিপণ্য, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এ স্বপ্নপূরণের মাধ্যমে হয়েছে। দক্ষিণ অঞ্চলের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কেউ কখনো এত কাজ করে নাই।