Home খেলা আসিফ-ফরিদ দুই জনকেই শাস্তি দিলো আইসিসি

আসিফ-ফরিদ দুই জনকেই শাস্তি দিলো আইসিসি

36
0
SHARE

এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারের রোমাঞ্চকর লড়াইয়ে ১ উইকেটে জিতে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। হাইভোল্টেজ ওই ম্যাচে ক্ষণে ক্ষণে রং বদলায়।

তবে ম্যাচের সবচেয়ে উত্তেজিত মুহূর্ত ছিল ১৯তম ওভারে। পাকিস্তানের হার্ডহিটার আসিফ আলী ও আফগানিস্তানের পেসার ফরিদ আহমেদে বাক্যবিনিময় ছিল একটু বেশি দৃষ্টিকটু। এই কারণে দুজনকেই শাস্তি পেতে হয়েছে।

আইসিসি এক বিবৃতিতে জানায়, আসিফ আচরণবিধির ২.৬ ধারা লংঘন করেছেন, আর ফরিদ ২.১.১২ ধারা লংঘনের দায়ে শাস্তি পেয়েছেন। দুই খেলোয়াড়ই তাদের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন। দুই জনেরই ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারের চতুর্থ বলে আসিফকে আউট করে তার একেবারে সামনে গিয়ে ফিস্ট বাম্প করেন ফরিদ। মেজাজ ধরে রাখতে পারেননি পাকিস্তানি ব্যাটসম্যান, তাকে ধাক্কা দেন। আফগান পেসারও পাল্টা প্রতিক্রিয়া দেখান। আসিফের যেন রাগ আরও বেড়ে গেলো, ব্যাট উঁচিয়ে মারতে চাইলেন ফরিদকে। আরও কয়েক সেকেন্ড উত্তপ্ত বাক্যবিনিময় হতেই আফগান খেলোয়াড়রা এসে দুজনকে আলাদা করেন। পেছনে ফিরে আবারও আসিফ কিছু একটা বলেন, তারপর ধরেন ড্রেসিংরুমের পথ।

অবশ্য উত্তেজনার ম্যাচে শেষ ওভারে নাসিম শাহর দুই ছক্কায় পাকিস্তান আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠে। ম্যাচ শেষে এই হার মানতে পারেননি আফগান দর্শকরা। তারা পাকিস্তানি দর্শকদের ওপর চড়াও হন।