Home খেলা ম্যানইউর হারের দিনে শুভ সূচনা আর্সেনালের

ম্যানইউর হারের দিনে শুভ সূচনা আর্সেনালের

51
0
SHARE

এক সময় চ্যাম্পিয়ন্স লিগে দাপট দেখানো ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনালের মত ক্লাবকে এখন খেলতে হচ্ছে ইউরোপের দ্বিতীয় টুর্নামেন্ট ইউরোপা লিগে। লিগের প্রথমদিনই হোঁচট খেয়েছে ম্যানইউ। ০-১ গোলে হেরেছে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে। তবে তাদের হারের দিনে ইংলিশদের মুখ উজ্জ্বল করেছে আর্সেনাল। সুইস ক্লাব এফসি জুরিখকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে আর্সেনাল।

আগের সপ্তাহেই ম্যানইউর কাছে ৩-১ গোলে হেরেছিল আর্সেনাল। তবে সেই হারের ছিটেফোটাও দেখা যায়নি গানারদের ইউরোপা লিগের ম্যাচে। উল্টো প্রভাব বিস্তার করে খেলেছে এফসি জুরিখের বিপক্ষে।

ম্যাচের শুরুতেই, ১৬তম মিনিটে গোল আদায় করে নেয় আর্সেনাল। ব্রাজিলিয়ান রিক্রট, মাত্র ১৯ বছর বয়সী মার্কুইনহোস গোল করে ইউরোপিয়ান ফুটবলে অভিষিক্ত হন।

কিন্তু ম্যাচের ৪৪তম মিনিটে পেনাল্টি থেকে এফসি জুরিখকে সমতায় ফেরান মিরিলিন্ড ক্রেইজিউ। ম্যাচের বয়স একঘণ্টা পাওয়ার পর, ৬২তম মিনিটে গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন এডওয়ার্ড এনকেতিয়া। এই গোলের জোগানদাতা ছিলেন মার্কুইনহোস।

ম্যাচের দ্বিতীয়ার্ধের সময়ই খবর আসে, রানি দ্বিতীয় এলিজাবেথ মৃত্যুবরণ করেছেন। যে কারণে, দ্বিতীয়ার্ধ শুরুর পর এক মিনিট নিরবতা পালন করা হয়।

ম্যাচের বাকি অংশে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি আর্সেনাল। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের।