Home আন্তর্জাতিক বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ-মৃত্যু কিছুটা কমেছে

বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ-মৃত্যু কিছুটা কমেছে

SHARE

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কিছুটা কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একই সঙ্গে কমেছে নতুন করে সংক্রমিত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে চার শতাধিক মানুষের। একই সঙ্গে করোনায় নতুন সংক্রমণের সংখ্যা নেমেছে সোয়া ২ লাখের নিচে।
আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৪২০ জনের ‍মৃত্যু হয়েছে। এছাড়া একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৫৯ জন। অর্থাৎ সংক্রমণ ও মৃত্যু দুটোই আগে দিনের তুলনায় কম। এনিয়ে মহামারির শুরু থেকে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ১৪৪ জনে। এছাড়া বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৬০ হাজার ৯০৮ জনে।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫৬৫ জন এবং ৬২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে ৬৮ লাখ ৭১ হাজার ৫৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ১১ হাজার ৫২৭ জনের মৃত্যু হয়েছে।
অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮১৯ জন এবং ১০২ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে প্রভাবশালী এই দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১২ লাখ ৩ হাজার ৩৩২ জনে। এছাড়া ৩ লাখ ৮৮ হাজার ১৯৯ জন মানুষের মৃত্যু হয়েছে।
ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৬২৬ জন। করোনার শুরু থেকে ইউরোপের দেশটিতে ৩ কোটি ৫৮ লাখ ৬৬ হাজার ২৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ১ লাখ ৫৫ হাজার ৪২২ জনের মৃত্যু হয়েছে।
করোনায় বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮২৬ জন। একই সময়ের মধ্যে সেখানে মৃত্যু হয়েছে ৭ জনের। বিশ্বের প্রভাবশালী দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৮৫ লাখ ৫৫ হাজার ৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৮৭ হাজার ৮৮০ জন মারা গেছেন।