Home জাতীয় প্রধানমন্ত্রী একজন ক্রীড়ানুরাগী : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী একজন ক্রীড়ানুরাগী : নৌপরিবহন প্রতিমন্ত্রী

30
0
SHARE

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ানুরাগী। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যরা ক্রীড়া নিবেদিত প্রাণ। তাদের মাধ্যমে এ দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক সফলতা এসেছে।
আজ শনিবার ঢাকায় রমনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে ‘বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা-২০২২’ উদ্বোধনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের (বিটিএফ) সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, টেনিস খেলা একসময় উচ্চমাত্রায় ছিল। খেলোয়াড়দের ভিন্নমাত্রায় সম্মানের চোখে দেখত। আঞ্চলিকভাবে টেনিসে বাংলাদেশের অবস্থান ভাল ছিল। সেটা ধরে রাখতে পারিনি। এখন সুযোগ এসেছে টেনিসকে আরও এগিয়ে নেওয়ার।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সময়ে অনেক টেনিস কমপ্লেক্স নির্মিত হয়েছে; আরও নির্মিত হচ্ছে। টেনিস ফেডারেশনে জোয়ার এসেছে; টেনিসকে আরো বিকশিত করতে চাই।
এ সময় টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, সহসভাপতি মো. জসিম উদ্দিন, সহসভাপতি নেওয়াজ আহমেদ, সহসভাপতি মো. মোতাহার হোসেন সাজু, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালক মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।
এবারের টুর্নামেন্টে ২৪টি ক্লাবের ২০৬ জন খেলোয়াড় ৯টি ইভেন্টে অংশ নিচ্ছে। ইভেন্টগুলো হলো পুরুষ একক ও দ্বৈত; মহিলা একক ; বালক একক অনূর্ধ্ব ১২, ১৪ ও ১৬ এবং বালিকা একক অনূর্ধ্ব ১২, ১৪ ও ১৬। পাঁচ দিনব্যাপী এ প্রতিযোগিতা ২১ ডিসেম্বর শেষ হবে।
ফিল্ম ভ্যালি টেনিস ক্লাবের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এবং ইউরো গ্রুপের পৃষ্ঠপোষকতায় যৌথভাবে ‘বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা-২০২২’ অনুষ্ঠিত হচ্ছে। পুরুষ এককের কোয়ার্টার ফাইনাল খেলা ফিল্ম ভ্যালি টেনিস ক্লাব ধামরাইতে এবং অন্যান্য খেলা রমনার শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।