Home আন্তর্জাতিক করোনা : বিশ্বজুড়ে আরও ১৩৫৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি

করোনা : বিশ্বজুড়ে আরও ১৩৫৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি

SHARE

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে এক হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও চার লাখ ৯৩ হাজার ৯৩২ জনে। এছাড়া নতুন করে দুই লাখ ৬৪ হাজার ৮৪০ জন করোনা থেকে সেরে উঠেছেন।
এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৮৪ হাজার ১৩৮ জনে। আর ভাইরাসটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯ লাখ ৯৮ হাজার ৬৭ জনে।
শনিবার (২৪ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এরপরই যুক্তরাষ্ট্র।
জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৩১৫ জন। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৭৩ হাজার ৩৩৬ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৭৯ লাখ ৩৯ হাজার ১১৮ জন করোনা সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ৫৪ হাজার ৬৮০ জন।
এছাড়া করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে আরও ১৬৫ জন মারা গেছেন। নতুন করে আরও ২৯ হাজার ৪২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১০ কোটি ২২ লাখ তিন হাজার ৩১ জনের। আর মোট মারা গেছেন ১১ লাখ ১৫ হাজার ৯১৩ জন।
এরপর দৈনিক মৃত্যুর তালিকায় আছে পর্যায়ক্রমে ব্রাজিল ২৮২, ফ্রান্স ১৫৮, দক্ষিণ কোরিয়া ৬৩, রাশিয়া ৫৭ ও হংকংয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে।
এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে কারও মৃত্যু হয়নি। তবে নতুন করে আটজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।