Home খেলা স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

26
0
SHARE

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা, আরও একবার ‘এল ক্লাসিকো’ দেখবে ফুটবল ভক্তরা। টুর্নামেন্টটির প্রথম সেমিফাইনালে রিয়ালের জয়ের পর দুই দলের সমর্থকদের মধ্যে এমন স্বপ্ন উঁকি দেয়। অবশেষে সে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।
স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রোববার (১৫ জানুয়ারি) সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাতে টুর্নামেন্টটির দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল বেতিসকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। আগের রাতে টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ।
এই ম্যাচের আগে বেতিসের বিপক্ষে আগের ১৭ ম্যাচের ১৪টিতেই জিতেছিল বার্সেলোনা। সে দাপট বজায় ছিল ম্যাচের শুরু থেকেই। ৪০ মিনিটে রবার্ট লেভানদোভস্কির পা থেকে ম্যাচের প্রথম গোলটি পেয়ে যায় বার্সা। উসমান দেম্বেলের বাড়ানো বল গোলমুখের সামনে থেকে জালে জড়ান পোলিশ স্ট্রাইকার।
এর আগে ২৩ মিনিটে পেদ্রির গোল অফ সাইডে বাতিল হয়। টের স্টেগানকেও অবশ্য পরীক্ষা দিতে হয়েছে। প্রতিহত করতে হয়েছে লুইস হেনরিক ও রদ্রির দুটি বুলেট গতির শট। প্রথমার্ধে নেওয়া লিড দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় ধরে রেখেছিল বার্সা।
তবে ৭৭ মিনিটে নাবিল ফেকিরের নিচু শট আটকানোর জায়গায় ছিলেন না বার্সা গোলরক্ষক। অপেক্ষাকৃত ফাঁকায় থাকা ফেকিরের শট দূরের পোস্ট দিয়ে জালে ঢোকে। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে দ্বিতীয় মিনিটেই বার্সাকে দ্বিতীয় গোল এনে দেন আনসু ফাতি। ৯ মিনিট পর গোলটি শোধ দিয়ে দেন বেতিসের লরেঞ্জো মোরন।