Home খেলা ফেব্রুয়ারির মধ্যেই সাকিব-তামিমদের প্রধান কোচ নিয়োগ

ফেব্রুয়ারির মধ্যেই সাকিব-তামিমদের প্রধান কোচ নিয়োগ

28
0
SHARE

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো চাকরি থেকে অব্যাহতি নেওয়ার পর পদশূন্য অবস্থায় রয়েছে। তার জায়গায় নতুন কোচ নিয়োগে বেশ তৎপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী মার্চে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজও রয়েছে। এজন্য আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই সাকিব-তামিমদের প্রধান কোচ নিয়োগ করতে চায় বিসিবি।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম লাগোয়া শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সেখানেই সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।
জালাল ইউনুস বলেছেন, ‘জাতীয় দলের প্রধান কোচ নিয়োগের কাজটা আমরা ফেব্রুয়ারির মধ্যে সেরে ফেলতে চাই। কেউ কেউ শর্ট লিস্ট দিচ্ছে। কয়েকজন কোচের ঢাকায় এসে ইন্টারভিউ দেয়ার কথাও শোনা যাচ্ছে।’

বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে শ্রীলঙ্কান চণ্ডিকা হাতুরুসিংহের নাম বেশি উচ্চারিত হচ্ছে। তালিকায় রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার ও অস্ট্রেলিয়ার মাইক হাসির নামও। তাই কোচ নিয়োগের বিষয়ে বর্তমান অবস্থা সম্পর্কে বিসিবির এই কর্মকর্তার কাছে জানতে চাওয়া হয়।

তিনি বলেন, ‘অনেক কথাই শোনা যাচ্ছে। কিছু নামও উঠে আসছে। তবে আমি বলব, এখন পর্যন্ত কোনোকিছুই হয়নি। এমনও শুনছি আমরা নাকি ফেব্রুয়ারিতে কয়েকজনকে ইন্টারভিউতে ডাকব। আমরা কোচের সন্ধানে আছি এবং মার্চে ইংল্যান্ডের সাথে দেশের মাটিতে সিরিজের আগেই নতুন বিদেশি হেড কোচ নিয়োগ চূড়ান্ত হবে।’

প্রসঙ্গত, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ইংলিশরা আগামী ১ মার্চ ঢাকায় আসবে। তার আগেই প্রধান কোচের নিয়োগ চূড়ান্ত হবে। ফলে সাকিব-তামিমদের গুরুর পদে কে আসেন, সেটাই এখন দেখার বিষয়।