Home আন্তর্জাতিক নেপালে প্লেন দুর্ঘটনায় এখনো নিখোঁজ ৪

নেপালে প্লেন দুর্ঘটনায় এখনো নিখোঁজ ৪

27
0
SHARE

নেপালে বিধ্বস্ত প্লেনে ক্রুসহ ৭২ জন ছিলেন। তাদের মধ্যে ৬৮ জনের মরদেহ এরই মধ্যে উদ্ধার করা হয়েছে। কিন্তু খোঁজ মেলেনি এখনো চারজনের। এমন অবস্থার মধ্যেই রোববার (১৫ জানুয়ারি) উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়, যা আবার শুরু হওয়ার কথা রয়েছে। খবর কাঠমান্ডু পোস্টের।
দেশটির অভ্যন্তরীণ রুটে বিধ্বস্ত প্লেনে স্থানীয়দের পাশাপাশি ১৫ বিদেশি নাগরিকও ছিলেন। তাদের মধ্যে পাঁচজন ভারতের, চারজন রাশিয়ান, একজন আইরিশ, দুজন দক্ষিণ কোরিয়ার, একজন অস্ট্রেলিয়ার, একজন ফ্রান্সের ও একজন আর্জেন্টিনার নাগরিক।
নেপালের কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে ছেড়ে যাওয়া ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ প্লেন অবতরণের কয়েক মিনিট আগে বিধ্বস্ত হয়।
নেপালের সিভিল এভিয়েশনের মুখপাত্র জগন্নাথ নিরাউলা জানান, ৭২ জন আরোহী নিয়ে উড্ডয়ন করেছিল বিমানটি। পাহাড়ি এলাকা হলেও দুর্ঘটনার সময় আকাশ পরিষ্কার ছিল। তাহলে কেন এমন দুর্ঘটনা ঘটলো সেটি নিয়ে তৈরি হয়েছে সংশয়।
এক বিবৃতিতে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার (১৫ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত সংযোগ ছিল প্লেনটির। এরপর এটি বিধ্বস্ত হয়। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪ বলছে, প্লেনটি ১৫ বছরের পুরোনো ছিল।