Home খেলা বরুশিয়ার কাছে হার, বিদায়ের শঙ্কায় চেলসি

বরুশিয়ার কাছে হার, বিদায়ের শঙ্কায় চেলসি

SHARE

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকে এখন বদলে যাওয়া একটি দল বলা যায়। জানুয়ারিতে মধ্যবর্তী দলবদলে তারাই দল ভারি করেছে সবচেয়ে বেশি। আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজকে প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি দাম দিয়ে কিনে এনেছে। ভালো ভালো ফুটবলার দলে নেয়ার পাশাপাশি ইনজুরিতে থাকা খেলোয়াড়রাও ফিরে এসেছে চেলসি শিবিরে।
যে কারণে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম রাউন্ডে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলতে নামার সময় পূর্ণ শক্তির দলেই মাঠে নামাতে চেষ্টা করেন কোচ আন্তোনিও কন্তে।
কিন্তু পূর্ণ শক্তির দল নিয়েও কাজ হলো না। বরুশিয়রা মাঠ সিগনাল ইদুনা পার্কে স্বাগতিকদের কাছে ১-০ গোলেই হেরে আসতে হয়েছে চেলসিকে। বরুশিয়ার হয়ে ৬৩তম মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন করিম আদেয়েমি।
প্রথমার্ধে দুর্দান্ত দুটি সুযোগ নষ্ট করেন চেলসির হোয়াও ফেলিক্স। যে কারণে প্রথমার্ধ গোলশূন্যভাবেই শেষ করতে হয় চেলসিকে। কিন্তু দ্বিতীয়ার্ধে গিয়ে বরুশিয়া ঘুরে দাঁড়ায়। চেলসির ওপর চাপ তৈরির চেষ্টা করে। ৬৩তম মিনিটে আদেয়েমির দুর্দান্ত এক গোলে চেলসির বিপক্ষে লিড নেয় বরুশিয়া।
এরপর চেলসি মরিয়া হয়ে চেষ্টা করেও আর গোলটি শোধ করতে পারেনি। যার ফলে ১-০ গোলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হলো ব্লুজদের। মার্চের ৭ তারিখ স্টামফোর্ড ব্রিজে ফিরতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। কোয়ার্টারে উঠতে হলে ওই ম্যাচে অন্তত ২ গোলের ব্যবধানে জিততে হবে চেলসিকে।