Home খেলা বৃথা জয়সওয়ালের সেঞ্চুরি, ডেভিড ঝলকে রাজস্থানকে হারাল মুম্বাই

বৃথা জয়সওয়ালের সেঞ্চুরি, ডেভিড ঝলকে রাজস্থানকে হারাল মুম্বাই

29
0
SHARE

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে যশ্বী জয়সওয়ালের শতকের ইনিংসে দুই শতাধিক রান পেয়েছিল রাজস্থান রয়্য়ালস। ছিল জয়ের সম্ভাবনাও। তবে হার এড়াতে পারেনি রাজস্থান। টিম ডেভিডের ঝড়ো ইনিংসে জয় পেয়েছে মুম্বাই।
মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নেমে জয়সওয়ালের ১২৪ রানের ইনিংসে ভর করে ২১২ রানের সংগ্রহ পায় রাজস্থান। জবাবে ব্যাটে নেমে ৬ উইকেট ও ৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে স্বাগতিক দল। এ জয়ে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে আসল মুম্বাই। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে রাজস্থান।
ওয়াংখেড়েতে আগে ব্যাটে নেমে প্রথম উইকেট জুটিতে ৭২ রানের সংগ্রহ পায় সফরকারী দল। ৭.১ ওভারে জজ বাটলার আউট হন পিয়ুস চাওলার বলে। ১৯ বলে ১৮ রান করেন তিনি। অতিথিদের একপ্রান্ত আগলে রাখেন যশ্বী জয়সওয়াল। অপরপ্রান্তে ধারাবাহিক ভাবেই পতন হতে থাকে ব্যাটারদের। ৯৫ থেকে ১৬৮ রানে ফেরেন আরও ৫ ব্যাটার। সাঞ্জু স্যামসন (১০ বলে ১৪) ও জেসন হোল্ডার (৯ বলে ১১) ছাড়া কেউই স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ঘর।
১৯.৪ ওভারে ২০৫ রানে আরশাদ খানের শিকার হন জয়সওয়াল। ৬২ বলে ১২৪ রানের ইনিংস খেলেন তিনি। শেষ অবধি ৭ উইকেটে ২১২ রানের সংগ্রহ পায় রাজস্থান।
মুম্বাইর হয়ে তিন উইকেট নেন আরশাদ খান। পিয়ুস চাওলা নেন দুটি, জফরা আর্চার ও রিলি নেন একটি করে উইকেট।
জবাবে ব্যাটে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় ওভারে দলীয় ১৪ রানে ফেরেন রোহিত শর্মা। ৫ বলে ৩ রান মুম্বাই অধিনায়ক। দ্বিতীয় জুটিতে আসে ৬২ রান। ৮.২ ওভারে ২৩ বলে ২৮ রান করে ফেরেন ইশান কিশান। ১০১ রানে তৃতীয় উইকেট হারায় রোহিত শর্মার দল। ২৬ বলে ৪৪ রান করে ফেরেন ক্যামেরুন গ্রিন।
চতুর্থ উইকেট জুটিতে আসে আরও ৫১ রান। ১৫.৪ ওভারে ফেরেন সূর্যকুমার যাদব। ২৯ বলে ৫৫ রান করেন তিনি। এরপর জয়ের কাছাকাছি পৌঁছান তিলক বার্মা ও টিম ডেভিড। জয়ের জন্য শেষ ওভারে স্বাগতিকদের প্রয়োজন ছিল ১৭ রান। জেসন হোল্ডারের পরপর তিন বলে ৩ ছক্কা হাঁকিয়ে ৩ বল ও ৬ উইকেট হাতে জয় নিশ্চিত করেন ডেভিড।
রাজস্থানের হয়ে দুটি উইকেট নিয়েছেন অশ্বীন। ট্রেন্ট বোল্ট ও সন্দীপ শর্মা নিয়েছেন একটি করে উইকেট।