Home অন্যান্য সূর্যকুমারের ৮৩, নেহালের ফিফটিতে বেঙ্গালোরকে হারাল মুম্বাই

সূর্যকুমারের ৮৩, নেহালের ফিফটিতে বেঙ্গালোরকে হারাল মুম্বাই

49
0
SHARE

মুম্বাইয়ের বিপক্ষে পেপ ডু প্লেসিস ও গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া অর্ধশতকে সংগ্রহটা ভালোই পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। তবে বিরাট কোহলিদের সংগ্রহ টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি রোহিত শর্মাদের। সূর্যকুমারের তাণ্ডব চালানো ব্যাটিংয়ের পর নেহাল ওয়াধেরার ফিফটিতে সহজেই জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ৬ উইকেট ও ২১ বল হাতে রেখেই হারিয়েছে বেঙ্গালোরকে।
ঘরের মাঠে টস জিতে বেঙ্গালোরকে ব্যাটে পাঠায় স্বাগতিক মুম্বাই। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে অতিথিদল। জবাবে ব্যাটে নেমে ১৬.৩ ওভারে জয় নিশ্চিত করে মুম্বাই। এ জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে এখন মুম্বাই। সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে সাতে বেঙ্গালোর।
ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরুটা ভালো হয়নি বেঙ্গালোরের। ১৬ রানেই হারায় দুই উইকেট। তৃতীয় উইকেট জুটিতে বিপর্যয় কাটিয়ে তোলেন গ্লেন ম্যাক্সওয়েল ও পেপ ডু প্লেসিস। ১২০ রানের জুটি গড়েন তারা। ১২.৩ ওভারে ১৩৬ রানে আউট হন ম্যাক্সওয়েল। ৩৩ বলে ৬৮ রান করেন তিনি। পরের ওভারে ফেরেন মহিপাল। রান করেন মাত্র ১টি।
১৪.১ ওভারে দলীয় ১৪৬ রানে ফেরেন ডু প্লেসিস। ৪১ বলে ৬৫ রান করেন তিনি। ১৮.১ ওভারে ১৮৫ রানে ফেরেন দিনেশ কার্তিক। ১৮ বলে ৩০ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটার। এরপর কেদার যাদব (১০ বলে ১২) ও হাসারাঙ্গার (৮ বলে ১২) ব্যাটে ১৯৯ রানের সংগ্রহ পায় সফরকারী দল।
মুম্বাইয়ের হয়ে তিনটি উইকেট নিয়েছেন জেসন বেহরেনডোর্ফ। ক্যামেরুন গ্রিন, ক্রিস জর্ডান ও কুমার কার্তিকেয়া নেন একটি করে উইকেট।
জবাবে ব্যাটে নেমে মুম্বাই উড়ন্ত সূচনা উপহার দেন ঈশান কিষাণ। ৪.৪ ওভারে দলীয় ৫১ রানে ফেরেন কিষাণ। তার আগে ২১ বলে ৪২ রান করেন তিনি। দুই বল পরেই দলীয় ৫২ ফেরেন রোহিত শর্মা। ৮ বলে ৭ রান করেন তিনি। এরপর ১৪০ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নেন সূর্যকুমার যাদব ও নেহাল ওয়াধেরা।
১৫.৪ ওভারে দলীয় ১৯২ রানে ফেরেন মুম্বাই বোলারদের বলে তাণ্ডব চালানো সূর্যকুমার। ৩৫ বলে ৮৩ রান করেন তিনি। পরের বলে রানের খাতা না খুলেই ফেরেন টিম ডেভিড। এরপর ক্যামেরুন গ্রিনকে সঙ্গী করে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিতের পাশাপাশি ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন নেহাল। ৩৪ বলে ৫২ রান করেন নেহাল, ২ বলে ২ রান করেন গ্রিন।
বেঙ্গালোরের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন হাসারাঙ্গা ও বিজয়কুমার বাসক।