Home খেলা সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে উইন্ডিজ

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে উইন্ডিজ

25
0
SHARE

৮৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ( ১০ মে ২০২৩ পর্যন্ত) থেকে আইসিসির ওয়ানডে সুপার লিগ শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা হচ্ছে না তাদের। জিম্বাবুয়েতে হতে যাওয়া বিশ্বকাপ বাছাই পর্ব পেরিয়ে ভারত বিশ্বকাপে জায়গা করে নিতে হবে ক্যারিবীয়দের।
জুন-জুলাইয়ে বিশ্বকাপ বাছাই পর্ব খেলতে যাওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে তারা। আগামী মাসে শারজাহতে হতে যাওয়া সিরিজে তিনটি ওয়ানডে খেলবে দুই দল। মূলত বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতির জন্য সিরিজটি খেলবে ওয়েস্ট ইন্ডিজ।
আগামী ৫ জুন মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ হবে ৭ ও ৯ জুন। দিবা-রাত্রির সবগুলো ম্যাচই হবে শারজাহতে। সিরিজ শেষে সেখান থেকেই একসঙ্গে জিম্বাবুয়ের বিমান ধরবে সংযুক্ত আরব আমিরাত এবং ওয়েস্ট ইন্ডিজ। জুনের ১৮ তারিখ থেকে হবে বিশ্বকাপ বাছাই পর্ব। যা চলবে জুলাই পর্যন্ত।
জিম্বাবুয়েতে হতে যাওয়া বিশ্বকাপ বাছাই পর্বে খেলবে মোট ১০টি দল। যেখানে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগ পয়েন্ট তালিকার তলানিতে থাকা পাঁচ দল, বিশ্বকাপ লিগ ২-এর শীর্ষ তিন দলের সঙ্গে খেলবে বাছাইয়ের প্লে-অফের শীর্ষ দুই দল।
স্বাগতিক জিম্বাবুয়ের সঙ্গে দুটি জায়গার জন্য লড়াই করবে আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নেদারল্যান্ডস, ওমান, সংযুক্ত আরব আমিরাত, নেপাল, স্কটল্যান্ড এবং যুক্তরাষ্ট্র। সেখান থেকে দুটি দল সরাসরি জায়গা করে নেবে ৫ অক্টোবর থেকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে।