Home বিনোদন ‘পুনর্জন্ম থ্রি’র গল্প নকলের অভিযোগের যে ব্যাখ্যা দিলেন নির্মাতা

‘পুনর্জন্ম থ্রি’র গল্প নকলের অভিযোগের যে ব্যাখ্যা দিলেন নির্মাতা

SHARE

ভিকি জাহেদ নির্মিত ও আফরান নিশো অভিনীত দেশের তুমুল জনপ্রিয় নাটক ‘পুনর্জন্ম থ্রি’। ইতোমধ্যে এই সিরিজের চারটি পর্ব প্রচারিত হয়েছে। এগুলো হলো ‘পুনর্জন্ম’, ‘পুনর্জন্ম টু’, ‘শুক্লপক্ষ’ ও ‘পুনর্জন্ম থ্রি’। আসন্ন কোরবানির ঈদে সিরিজটির শেষ পর্ব ‘পুনর্জন্ম অন্তিম পর্ব’ দেখতে পাবেন দর্শকরা।

সিরিজটি সিনে বিশ্বের নতুন ট্রেন্ড ‘ইউনিভার্স’ আঙ্গিকে নির্মাণ করেছেন ভিকি। মুক্তির পর সিরিজের প্রত্যেকটি পর্বই ব্যাপক দর্শকপ্রিয়তাও পায়।

তবে আচমকা সিরিজটির বিরুদ্ধে নকলের অভিযোগ তুলেছেন মাহরীন ফেরদৌস নামের এক লেখক। তিনি দাবী করেন, তার লেখা ‘ত্রিভুজের চতুষ্কোণ’ গল্পকে নকল করে নির্মাণ করা হয়েছে ‘পুনর্জন্ম থ্রি’।

এ প্রসঙ্গে লেখক নিজে যেমন সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট উল্লেখ করেছেন, ‘পুনর্জন্ম থ্রি’র গল্পের মূল প্লট, টুইস্টের অনেক কিছুই ‘ত্রিভুজের চতুষ্কোণ’র সঙ্গে মিলে যায়। যেটাকে কাকতালীয় মানতে একেবারেই নারাজ এই লেখক।

এ প্রসঙ্গে নির্মাতা ভিকি জাহেদ গণমাধ্যমে বলেন, এত দিন পর এমন অভিযোগ! ‘পুনর্জন্ম’ তো জনপ্রিয় একটি কাজ। সিরিজ কনটেন্ট হিসেবে সবচেয়ে সফল কাজ বলা যায়। তাহলে এতদিন বিষয়টা কারও নজরে পড়লো না কেন!

মাহরীনের লেখা গল্পটি পড়েছেন কিনা জানতে চাইলে জবাবে নির্মাতা বলেন, না পড়িনি, ইনফ্যাক্ট আমি তাকে চিনিও না। আরেকটা বিষয় খেয়াল করুন, তিনি অভিযোগ করছেন ‘পুনর্জন্ম থ্রি’-এর কিছু বিষয় নিয়ে। অথচ এর আগে আমি এই সিরিজের আরও তিনটি কনটেন্ট বানিয়েছি। আমার গল্পটা তো প্রথম পর্বেই স্টাবলিশ হয়েছে দর্শকহৃদয়ে। এরপর সেটার সূত্র ধরে এগিয়েছে। এখন হুট করে অন্য আরেকটা গল্প এটার মধ্যে কীভাবে জুড়ে দেব? এটা কি কোনো যুক্তিসঙ্গত কথা বলুন?

‘পুনর্জন্ম থ্রি’ তে অভিনয় করেছেন, চৌধুরী, কাজী নওশাবা আহমেদ, শাহেদ আলী, মুকুল সিরাজ, খায়রুল বাসার, শরীফ সিরাজ, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।