Home খেলা সাকার হ্যাটট্রিকে ইংল্যান্ডের ৭ গোলের জয়

সাকার হ্যাটট্রিকে ইংল্যান্ডের ৭ গোলের জয়

SHARE

২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে খেলতে নেমে কাল গোল উৎসবে মেতেছিল ইংল্যান্ড। হ্যারি কেইনের দল প্রতিপক্ষ নর্থ মেসিডোনিয়ার জালে দিয়েছে সাত গোল। আর তাতে অধিনায়ক কেইনের জোড়া গোড়া গোলের সাথে হ্যাট্রিক করেছেন তরুণ ফুটবলার।
১৬ বছর পর কাল ওল্ড ট্রাফোর্ডে খেলতে ন্মেছিল ইংল্যান্ড। আর তাকে স্মরণীর করে রাখলো গ্যারেথ সাউথগেটের দল। কেইন, বুকায়ো সাকা, মার্কাস রাশফোর্ড, কেল্ভিন ফিলিপ্সের গোলে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছে নর্থ মেসিডোনিয়াকে।
ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে কাল শুরু থেকেই আকমণে ছিল ইংলিশরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করার সুযোগ পেয়েছিলেন বুকায়ো সাকা। কিন্তু গোলরক্ষকের তেমন একটা পরীক্ষা নিতে ব্যর্থ হন তিনি। তবে এরপর রীতিমত কোণঠাসা করে রাখে প্রতিপক্ষকে। ওদিকে নর্থ মেসডোনিয়াও কেইন-রাশফোর্ডদের আক্রমন সাম্লিয়েছে ভালোভাবেই যার কারণে লম্বা সময় গোলহীন ছিল ইংলিশরা
ম্যাচের ২৯ মিনিটে প্রথম গোলটি করেন অধিনায়ক কেইন। লুক শর পাস পেয়ে প্রথমবারের মত লক্ষ্যভেদ করেন তিনি। এরপর ইংল্যান্ড আরও ছয় গোল করেছে পুরো ম্যাচে। ৩৮ মিনিটের মাথায় দলের দ্বিতীয় এবং নিজের প্রথম গোলটি করেন সাকা। ওয়াকারের পাসে দুর্দান্ত শটে জালের ঠিকানা খুঁজে পান তিনি। বিরতির আগ মুহুর্তে তৃতীয় গোলটি করেন মার্কাস রাশফোর্ড।

বিরতির পর প্রতিপক্ষের জালে আরও চার গোল দিয়েছে ইংল্যান্ড। আর তাতে কেইনের জোড়া গলের পাশাপাশি সাকার হ্যাট্রিক পূরণ হয়েছে। ৪৭ মিনিটেই স্কোরলাইন ৪-০ করেন সাকা। এর ঠিক চার মিনিট পরই তিনি করেন আরও এক গোল। ফলে ক্যারিয়ারের প্রথম হ্যাত্রিকের দেখা পান তিনি। ম্যাচের ৬৪ তম মিনিটে কেল্ভিন ফিল্পস গোল উৎসবে যোগ দিলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় ইংল্যান্ড।
নিয়মিত বিরতিতে গোল হজম করতে থাকা নর্থ মেসিডোনিয়ার এদিন যেন সাক্ষী হয়েছিল দুর্ভাগ্যের, ফলে ৭৩ মিনিটে পেনাল্টি পায় ইংলিশরা। আর তাতে দারুণ এক স্পট কিকে নিজের জোড়া গোল পূরণ করেন কেইন। শেষ পর্যন্ত কোনো গোল না করতে পারায় সাত গলের বিশাল পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় নর্থ মেসিডনিয়া ফুটবলারদের। চার ম্যাচের সবগুলোই জিতে ইউরো বাছাইয়ের সি গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড।