Home খেলা পদ্মা সেতু থেকে দৈনিক গড় আয় ২ কোটি ১৮ লাখ টাকা :...

পদ্মা সেতু থেকে দৈনিক গড় আয় ২ কোটি ১৮ লাখ টাকা : সেতুমন্ত্রী

SHARE

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০২২ সালের ২৫ জুন থেকে গতকাল ২৪ জুন রাত ১২টা পর্যন্ত ৫৬ লাখ ৭৫ হাজার যান চলাচল করেছে। এসব থেকে মোট আয় হয়েছে ৭৯৮ কোটি ২৩ লাখ ৯৬ টাকা। বিকাল নাগাদ এটি ৮০০ কোটিতে উন্নীত হবে। পদ্মা সেতু দিয়ে দৈনিক গড়ে সাড়ে ১৫ হাজার গাড়ি চলাচল করছে। এ থেকে প্রতিদিন গড়ে আয় হয় ২ কোটি ১৮ লাখ টাকা।
তিনি আরও বলেন, রাষ্ট্রপতি ছাড়া প্রত্যেক নাগরিকের টোল প্রদান বাধ্যতামূলক।
রোববার (২৫ জুন) সেতু ভবনের সম্মেলন কক্ষে পদ্মা সেতু উদ্বোধনের এক বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের জানান, ঢাকাস্থ চীনা দূতাবাস ঈদ উপলক্ষে তার বাসাতেও উপহারসামগ্রী পাঠিয়েছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য উপহার সামগ্রী পাঠিয়েছে চীনা দূতাবাস। শুক্রবার (২৩ জুন) বিকেলে একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে কয়েকটি প্যাকেটে ফল ও উপহার পৌঁছে দেয়া হয়।
এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদ উপলক্ষে বেগম জিয়াকে বিস্কুট, ফল পাঠিয়েছে চীন। এটি প্রধানমন্ত্রীকেও পাঠায়, আমার বাসায়ও পাঠিয়েছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, নির্বাচন নিয়মমতো হবে। কাউকে বাদ দিয়ে নির্বাচন করার ইচ্ছা নেই। অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ।
সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, যারা পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ায়, অপপ্রচার করে তাদের উপযুক্ত জবাব দিয়ে দাঁড়িয়ে আছে বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতু।
তিনি বলেন, গত ১৪ বছরে আন্দোলনকে ঢেকে দিয়েছে একটি মাত্র পদ্মা সেতু। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন আমরাও পারি।