Home জাতীয় প্রধানমন্ত্রীর অনুরোধে অবসরের সিদ্ধান্ত থেকে সরলেন তামিম

প্রধানমন্ত্রীর অনুরোধে অবসরের সিদ্ধান্ত থেকে সরলেন তামিম

SHARE

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আকস্মিক অবসর নেওয়ার একদিন পরই ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর আহ্বানে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে ফিরছেন না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। দেড় মাসের ছুটি নিয়েছেন তিনি।
সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বিষয়টি নিশ্চিত করেছেন।
চট্টগ্রামে গতকাল সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন তামিম ইকবাল। আজ তাকে ডেকেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বাসা থেকে বের হওয়ার পর সংবাদমাধ্যমকে তামিম বলেছেন, ‘আজ দুপুরে আমাকে প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। ওনার সঙ্গে অনেকক্ষণ আলোচনা করেছি। উনি নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটয়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাকে না বলা আমার পক্ষে অসম্ভব। তাতে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সাথে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন। আমি যেন মানসিকভাবে আরেকটু ফ্রি হতে পারি। ’
তামিম অবসর ভেঙে ফেরার সিদ্ধান্ত জানানোর পর বলেন, ‘এরপর পাপন ভাই কথা বলবেন। ’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাশেই দাঁড়িয়ে ছিলেন। সংবাদকর্মীদের তিনি বলেছেন, ‘আমার একটা ধারণা হয়েছিল ওর (তামিমের) প্রেস কনফারেন্সটা দেখে, হয়তো আবেগ থেকে সিদ্ধান্তটা নিয়েছে।
বৃহস্পতিবার দিনভর আলোচনার পর শুক্রবার দুপুরে তামিম ইকবালকে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে যাওয়ার সময় তার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায় মাশরাফি বিন মর্তুজাও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
গণভবন সূত্র জানায়, শুক্রবার (৭ জুলাই) বিকেল ৪ টার দিকে গণভবনে গেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তামিম ও তার স্ত্রী এবং মাশরাফির সঙ্গে আলাদা আলাপের পর পাপনসহ তামিমের অবসর ইস্যু নিয়ে তাদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, সকালে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন তামিম।