Home খেলা এশিয়া কাপ দিয়ে ক্রিকেটে ফেরা হচ্ছে না তামিমের

এশিয়া কাপ দিয়ে ক্রিকেটে ফেরা হচ্ছে না তামিমের

SHARE

গুঞ্জন ছিল এশিয়া কাপে খেলা হচ্ছে না জাতীয় দলের ওয়ানডে দলপতি তামিম ইকবালের। অবশেষে গুঞ্জনই সত্যি হলো। নিয়মিত অধিনায়ককে ছাড়াই এশিয়া কাপের মিশনে যাবে টাইগাররা।

পিঠের ইনজুরির কাটাতে ইনজেকশন নেওয়ার পরও নিজেকে ফিট প্রমাণে ব্যর্থ হয়েছেন বাহাতি এই ব্যাটার। আর তাতেই এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন তিনি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

যেহেতু তামিমের থাকা হচ্ছে না এশিয়া কাপে, সে কারণে আসন্ন এই টুর্নামেন্টে দলকে নেতৃত্ব কে দেবেন, তা এখন ঠিক হয়নি।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার ২৮ ঘণ্টা পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসলেও দেড় মাসের ছুটি নিয়েছিলেন বাহাতি এই ওপেনার। ছুটির এই সময়টাতে রহস্যময় পিঠের ইনজুরির আসল কারণ জানতে উন্নত চিকিৎসা করাতে লন্ডন যাওয়ার সিদ্ধান্ত নেন। ছুটি কাটিয়ে এশিয়া কাপ দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল তার।

লন্ডনে গিয়ে পরীক্ষা করানোর পর মেরুদণ্ডের হাড়ে ক্ষয় ধরা পড়ে দেশসেরা এই ওপেনারের। এরপরই তামিমের এশিয়া কাপে অংশ নেওয়া নিয়ে জন্ম নেয় ধোয়াশার।

চিকিৎসকের পরামর্শে প্রাথমিক অবস্থায় ইনজেকশন নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। যদি ইনজেকশনে উপকার না হতো, তাহলে যেতে হতো অস্ত্রোপচারের মধ্য দিয়ে।

এদিকে তামিমের পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচার লাগবে কি না, সে বিষয়ে কিছু জানাননি পাপন। তবে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজের মধ্য দিয়ে তামিম ফিরবেন বলে আশাবাদী বোর্ড সভাপতি।