Home জাতীয় শেখ হাসিনার সরকার ১৭ কোটি মানুষের পাশে আছে : প্রযুক্তি প্রতিমন্ত্রী

শেখ হাসিনার সরকার ১৭ কোটি মানুষের পাশে আছে : প্রযুক্তি প্রতিমন্ত্রী

SHARE

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সব সময় দেশের ১৭ কোটি মানুষের পাশে আছে।
আজ শুক্রবার সকাল নয়টায় নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে প্রতিমন্ত্রী বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু সংবিধানে দেশের মানুষের পাঁচটি মৌলিক চাহিদা পূরণের প্রতিশ্রুতি প্রদান করেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই দেশ সোনার বাংলায় পরিণত হতো।
পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বিগত ১৫ বছরে দেশের অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। তিনি দেশের নয় লক্ষ অসহায় পরিবারের জন্য জমিসহ বাড়ি তৈরি করে দিয়েছেন। প্রতিমন্ত্রী পলক বলেন, চলনবিল-অধ্যুষিত সিংড়াকে একটি মানবিক জনপদ হিসেবে তৈরি করা হচ্ছে। হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার, টিটিসি নির্মাণসহ আধুনিক প্রযুক্তির সব সুবিধা এ জনপদে নিশ্চিত করা হচ্ছে। সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩০ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। ভিশন সেন্টারের মাধ্যমে এলাকার মানুষ চোখের উন্নত চিকিৎসা পাচ্ছেন। শহর রক্ষা বাঁধ নির্মাণ, সাড়ে তিনশ’ কিলোমিটার করে খাল খনন ও পাকা রাস্তা নির্মাণের মাধ্যমে সিংড়া এখন সমৃদ্ধ জনপদে পরিণত হয়েছে।
আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন আয়োজিত বিনামূল্যের এ চক্ষু চিকিৎসা ক্যাম্পে পাঁচ হাজার রোগী নিবন্ধন করে ১৪ জন চক্ষু চিকিৎসকের সেবা গ্রহণ করছেন। ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ডা. আহমেদ তাহের হামিদ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।