Home খেলা এশিয়া কাপে বদলে গেল ম্যাচ শুরুর সময়

এশিয়া কাপে বদলে গেল ম্যাচ শুরুর সময়

SHARE

বেশ নাটকীয়তার পর কয়েক সপ্তাহ আগে এশিয়া কাপের ম্যাচের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সূচি অনুযায়ী আসরের সব ম্যাচ ভিন্ন সময়ে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু টুর্নামেন্ট শুরুর সপ্তাহ তিনেক আগে বদলে গেল ম্যাচ শুরুর সময়। প্রতিদিন একই সময়ে শুরু হবে ম্যাচগুলো।
আজ সোমবার (৭ আগস্ট) টুর্নামেন্টটি সম্প্রচারকারী টিভি চ্যানেল স্টার স্পোর্টস সামাজিক যোগাযোগমাধ্যমে এক টুইট বার্তায় নিশ্চিত করে জানিয়েছে যে, এশিয়া কাপের সব ক’টি ম্যাচই ভারতীয় সময় বিকেল ৩টা থেকে শুরু হবে। অর্থাৎ বাংলাদেশ সময় সাড়ে ৩টা থেকে ম্যাচগুলো উপভোগ করা যাবে।
আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। এবারের আসরের মোট ৪ টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। আর বাকি ৯ টি ম্যাচের আয়োজক হিসেবে থাকবে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ফাইনাল সেপ্টেম্বরের ১৭ তারিখ। সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে।
গতবারের মতো এবারও মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট হবে ছয় দলের অংশগ্রহণে। ‘এ’ গ্রুপে মূল আয়োজক পাকিস্তানের সঙ্গী ভারত ও নেপাল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। প্রতিটি গ্রুপ থেকে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল সুপার ফোরে যাবে। ৬ থেকে ১৫ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচগুলো মাঠে গড়াবে।
সেই পর্বের প্রথম ম্যাচ লাহোরে। পরের সব ক’টি ম্যাচ হবে কলম্বোতে। সেখান থেকে সেরা দুই দল আগামী ১৭ সেপ্টেম্বর ফাইনালে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। গতবার টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হলেও সামনে একদিনের বিশ্বকাপ থাকায় এবারের প্রতিযোগিতায় সব ম্যাচ ৫০ ওভারের হবে।
প্রসঙ্গত, এবারের এশিয়া কাপের সূচি অনুযায়ী বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে। গ্রুপের অন্য ম্যাচে তারা ৩ সেপ্টেম্বর মুখোমুখি হবে আফগানিস্তানের।