Home খেলা দেশের অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

দেশের অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

SHARE

বাংলাদেশের উন্নয়ন ও অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধেরও আহ্বান জানান মোমেন।
সোমবার সেন্টার ফর এনআরবি’র উদ্যোগে ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে বাংলাদেশ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশ শান্তিরক্ষী ও প্রবাসীদের মাধ্যমে ব্রান্ডিং’ শিরোনামের এই কনফারেন্স বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এসময় প্রবাসী ও শান্তি রক্ষীদের অবদানের কথা উল্লেখ করেন। তিনি বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধিতে প্রবাসীদের অবদান রাখার আহ্বান জানান। এসময় ড. মশিউর রহমান বলেন, প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সতেজ রেখেছে। তিনি বলেন, বিশ্বব্যাপী বাংলাদেশি শান্তিরক্ষীদের অবদান আজ স্বীকৃত।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, জাতিসংঘে নিযুক্ত আমেরিকার শান্তি বিষয়ক রাষ্ট্রদূত ড. সীমা কারাতনায়া ও সম্মানিত অতিথি ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল হুদা।
এনআরবি সেন্টারের চেয়ারপার্সন এমএস সেকিল চৌধুরীর সভাপতিত্বে নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন লন্ডন প্রবাসী মাহমুদ হাসান এমবিই ও শেখ আলিউর রহমান ওবিই।