Home খেলা বড় জয়ে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

বড় জয়ে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

16
0
SHARE

সর্বশেষ ৫ ম্যাচেই হেরেছিল অস্ট্রেলিয়া। হারের কারণ হিসাবে বারবার সামনে আসছিল বোলিং পারফরম্যান্স। ভারতের বিপক্ষে গতকাল রাজকোটে সিরিজের শেষ ওয়ানডেতে বোলাররা অবশ্য ভালোই করেছেন। তবে তার আগে মূল কাজটা করে রেখেছিলেন ব্যাটসম্যানরাই। এতেই ভারতকে ৬৬ রানে হারিয়ে ধবলধোলাই এড়িয়েছে অস্ট্রেলিয়া।

টসে জিতে ব্যাটিং নেওয়া অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেয় ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের ওপেনিং জুটি। ৮ ওভারেই দুজন তোলেন ৭৮ রান। ৩২ বলে ফিফটি করা ওয়ার্নার অবশ্য বেশি দূর যেতে পারেননি। তাতে অবশ্য সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার। প্রথম পাওয়ারপ্লেতে ৯০ রানের পর প্রথম ২০ ওভারে ওঠে ১৪৬ রান।

দ্বিতীয় উইকেটে মার্শ ও স্টিভেন স্মিথের জুটিতে ওঠে ১১৯ বলে ১৩৭ রান। মার্শ সেঞ্চুরি পাননি ৪ রানের জন্য, তার আউটেই ভাঙে সে জুটি। স্মিথও এরপর বেশিক্ষণ টেকেননি, ৬১ বলে ৭৪ রান করে থামেন তিনি। এরপর মারনাস লাবুশেন একপ্রান্ত আগলে রাখলেও মিডল অর্ডারে বড় জুটি হয়নি অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৫২ রান তুলেছে তারা।

শুবমান গিলের অনুপস্থিতিতে রোহিত শর্মার সঙ্গে রান তাড়ায় ভারতের হয়ে ওপেনিংয়ে নামেন ওয়াশিংটন সুন্দর। ওয়াশিংটন সুবিধা করতে পারেননি, ৩০ বল খেলে করেছেন ১৮ রান। তবে রোহিতের ঝোড়ো ব্যাটিংয়ে ওপেনিং জুটিতে আসে ৭৪ রান, ১১তম ওভারে থামেন ওয়াশিংটন।

রোহিতের ৫৭ বলে ৮১, কোহলির ৬১ বলে ৫৬ ভারতকে লড়াইয়ে রেখেছিল ভালোভাবেই। এরপর শ্রেয়াস আইয়ার করেন ৪৩ বলে ৪৮ রান। কিন্তু কেউই ইনিংস বড় করতে পারেননি, এমন রান তাড়ায় যেটির খুব দরকার ছিল। প্রথম ৩০ ওভারে উইকেট ধরে রাখলেও পরে গিয়ে আর পারেনি ভারত, রান ও বলের সমীকরণও মেলাতে পারেনি স্বাগতিকেরা। ফলে ভারত আটকে গেছে ২৮৬ রানে।