Home খেলা মাশরাফি ভাইকে অধিনায়ক করলে মানুষ খুশি হবে : সাকিব

মাশরাফি ভাইকে অধিনায়ক করলে মানুষ খুশি হবে : সাকিব

19
0
SHARE

সদ্য সমাপ্ত এশিয়া কাপের আগ মুহূর্তে এসে নেতৃত্ব ছেড়েছিলেন তামিম ইকবাল। এরপর সাকিব আল হাসানকে দায়িত্ব দেওয়া হয়। আর সাকিব বিশ্বকাপের আগে এসে অধিনায়কত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন। গত ১৭ তারিখ তিনি পদত্যাগের জন্য বিসিবিকে মেইলও করেছিলেন। শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি। বিশ্বকাপের আগে এসে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় নেতিবাচক প্রতিক্রিয়া দেখা যাচ্ছে ভক্তদের মধ্যে।

এমন সংকট নিরসনে মাশরাফি বিন মর্তুজাকে মিস করছে বাংলাদেশ, এমনটাই ধারণা সাকিবের। বাংলাদেশ অধিনায়কের মতে, এখনো মাশরাফিকে বাংলাদেশ দলের অধিনায়ক করা হলে দেশের ক্রিকেট ভক্তরা খুশি হয়ে যাবে।

গতকাল দেশের এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে সাকিব বলেন, ‘আমি নিশ্চিত এখনো যদি বলি মাশরাফি ভাইকে অধিনায়ক হিসেবে ২৩ এর বিশ্বকাপ খেলালে ভালো হতো; সবাই খুশি হয়ে যেত। আমি সাইকোলজিটা (সাধারণ মানুষের) বুঝতে পারি। তারা খুবই সহজ-সরল। এ কারণে তারা আসলে এভাবে চিন্তা করে যে, মাশরাফি ভাই যদি এখনো খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে আসে বা দলের অংশ হয়, সবকিছু অন্যরকম হয়ে যাবে।’

গত ১১ আগস্ট তৃতীয় দফায় ওয়ানডে অধিনায়কের দায়িত্ব নেন সাকিব। তখনই বলা হয়েছিল, সদ্য সমাপ্ত এশিয়া কাপ ও ভারত বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন তিনি। আর গতকাল সাকিব জানালেন, বিশ্বকাপ শেষেই নেতৃত্ব ছাড়বেন তিনি।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই বিশ্বকাপই শেষ। এরপর একদিনও (অধিনায়কত্ব) করবো না। যে কারণে আমি এশিয়া কাপের আগে নিতে চাইনি। এরপরও এটা না। আমার কাছে মনে হয়েছে আমি হাসতে চাই, খেলতে চাই, পারফর্ম করতে চাই। এই একটা কারণে আমি করতে চাইনি।’