Home খেলা বৃষ্টিতে ভেসে গেছে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস ম্যাচও

বৃষ্টিতে ভেসে গেছে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস ম্যাচও

SHARE

গুয়াহাটিতে ভারত-ইংল্যান্ড ম্যাচে টস হয়েছিলো। কিন্তু কোনো দল মাঠেই নামতে পারেনি। বৃষ্টির কারণে খেলাই অনুষ্ঠিত হলো না। তবে, থিরুভানান্তপুরমে অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডসের ম্যাচটি মাঝপথে এসে থেমে যায়। যার ফলে কোনো ফল হয়নি। পরিত্যাক্ত হয়ে গেছে এই ম্যাচটিও।

বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ অনেকটা টি-টোয়েন্টিতে পরিণত হয়েছিলো। কার্টেল ওভারে দুই দলের জন্যই নির্ধারণ করা হয় ২৩ ওভার করে। গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৩ ওভারে বড় কোনো স্কোর গড়তে পারেনি অস্ট্রেলিয়ানরা।

ডাচ বোলিংয়ের সামনে মাত্র ২৩ ওভারেই হারাতে হয়েছে ৭টি উইকেট। রান করতে পেরেছে কেবল ১৬৬। ইনিংস ওপেন করতে নেমে স্টিভেন স্মিথই যা একটু প্রতিরোধ গড়েছিলেন ডাচদের। ৪২ বলে করেছিলেন তিনি ৫৫ রান।

জস ইংলিশকে দিয়ে স্মিথের সঙ্গে ইনিংস ওপেন করানো হয়। কিন্তু ৩ বল মোকাবেলা করে কোনো রান না করেই লোগান ফন বিকের বলে বোল্ড হয়ে যান তিনি। অ্যালেক্স ক্যারে ২৫ বলে করেন ২৮ রান। গ্লেন ম্যাক্সওয়েল ৬ বলে করেন ৫ রান। ক্যামেরন গ্রিন ২৬ বলে করেন ৩৪ রান। ২২ বলে ২৪ রানে অপরাজিত থাকেন মিচেল স্টার্ক।

নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নেন লোগান ফন বিক, রোয়েলফ ফন ডার মারউই এবং বাস ডি লিডি। ১টি উইকেট নেন শারিজ আহমদ।

জবাব দিতে নেমে ১৪.২ ওভারে ৬ উইকেট হারিয়ে নেদারল্যান্ডস ৮৪ রান করার পরই বৃষ্টি নামে। যে কারণে বাকি ম্যাচ আর অনুষ্ঠিতই হতে পারেনি। ফলে ম্যাচ বাতিল বলে গণ্য হলো। নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন কলিন অ্যাকারম্যান। ১৪ রান করেন স্কট অ্যাডওয়ার্ডস।