Home আন্তর্জাতিক ইসরায়েলের সমর্থনে মোদির টুইট

ইসরায়েলের সমর্থনে মোদির টুইট

15
0
SHARE

ফিলিস্তিন ও ইসরায়েল সীমান্তবর্তী গাজা উপত্যকায় উত্তাপ বাড়ছেই। গাজা উপত্যকাভিত্তিক কট্টরপন্থী সংগঠন হামাস গতকাল শনিবার ইসরায়েলে নজিরবিহীন হামলা চালিয়েছে। এই মামলায় শনিবার মধ্যরাত পর্যন্ত কমপক্ষে ২০০ ইসরায়েলি নিহত হয়েছেন। ইসরায়েলের পাল্টা বিমান হামলায় অন্তত ২৩২ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।
এ ঘটনার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনসহ পশ্চিমা অনেক নেতা ইসরায়েলের পক্ষে দাঁড়িয়েছেন। এবার ইসরায়েলের সমর্থনে টুইট করলেন ভারতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হামাসের এই হামলার পরই নিজের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেন নরেন্দ্র মোদি। ওই টুইটে হামাসের হামলার নিন্দা এবং এমন কঠিন মুহূর্তে ইসরায়েলের পাশে থাকার কথা জানান ভারতীয় প্রধানমন্ত্রী।

তিনি বলেছেন, ‘ইসরায়েলে সন্ত্রাসী হামলার খবরে বিস্মিত হয়েছি। নিরীহ নিহত মানুষ ও তাদের পরিবারের প্রতি আমরা সমবেদনা এবং সহমর্মিতা প্রকাশ করছি। এমন কঠিন মুহূর্তে আমরা ইসরায়েলের পক্ষে আছি। ’
নরেন্দ্র মোদি ছাড়াও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, নেদারল্যান্ডসের মার্ক রুট্টে এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ প্রায় সব পশ্চিমা দেশই ইসরায়েলের সমর্থনে বিবৃতি দিয়েছে।

গত কয়েক মাস ধরে ইসরায়েলের অবৈধ বসতিস্থাপনকারীরা ফিলিস্তিনিদের ওপর অত্যাচার ও নিপীড়ন চালিয়ে যাচ্ছিল। আর এসব অত্যাচারের মাত্রা বেড়ে যাওয়ার ক্ষোভ থেকেই ইসরায়েলে এই হামলা চালিয়েছে হামাস।