Home রাজনীতি হরতালের প্রতিবাদে শান্তি ও উন্নয়ন সমাবেশে জড়ো হচ্ছেন আ.লীগ নেতাকর্মীরা

হরতালের প্রতিবাদে শান্তি ও উন্নয়ন সমাবেশে জড়ো হচ্ছেন আ.লীগ নেতাকর্মীরা

SHARE

বিএনপির হরতালের প্রতিবাদে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বিভিন্ন এলাকা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
হরতালের প্রতিবাদে রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশের এলাকায় মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরও মিছিল করতে দেখা গেছে।
এদিকে বিএনপির ডাকা হরতালের প্রতিবাদে রবিবার সকাল থেকে রাজপথে সতর্ক অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নেন তারা। ১১টায় শাহ আলী মাজার থেকে মিছিল শুরু করে মিরপুর-১ গোলচত্বরে সমাবেশ করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন ঢাকা উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।
ঢাকা মহানর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াত শনিবার রাজপথে নৈরাজ্য সৃষ্টি করেছে। আজ হরতালে তারা যেন মাঠে না নামতে পারে, সে জন্য আমরা সতর্ক অবস্থানে আছি। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না। আমরা মিছিল করেছি, শান্তিপূর্ণ অবস্থানে রয়েছি।’
শনিবারের সমাবেশ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হরতাল প্রতিহত করতে নেতাকর্মীদের রাজপথে সতর্ক পাহারায় থাকার নির্দেশ দেন। নেতাকর্মীদের সর্বদা সতর্ক অবস্থানে থাকার নির্দেশনা দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকও।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, ‘বিএনপি-জামায়াত আবার ২০১৩-১৪ সালের চরিত্রে ফিরে গেছে। তারা শনিবার গাড়ি পোড়ানো, পুলিশ হত্যা, পুলিশের ওপর হামলা, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। তারা আজ হরতালেও এটি করবে, আমরা প্রতিহত করবো। জাতি এক্যবদ্ধভাবে আগুন সন্ত্রাসীদের মোকাবিলা করবে। বিএনপির বিরুদ্ধে, জামায়াত-শিবিরের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে।’