Home খেলা সালাহর মাইলফলকের দিনে শীর্ষে লিভারপুল

সালাহর মাইলফলকের দিনে শীর্ষে লিভারপুল

SHARE

শেষ দিকের গোলে জয় তোলাকে ‘অভ্যাস’ বানিয়ে ফেলা লিভারপুল এবার হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।
পেনাল্টিতে গোল হজম করে পিছিয়ে যাওয়ার পর সমতা এনেছেন মোহাম্মদ সালাহ, এরপর ৯১তম মিনিটে জয়ের গোল এনে দিয়েছেন হার্ভি এলিয়ট।
২–১ ব্যবধানের এই জয়ে আর্সেনালকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে লিভারপুল। রাতে অবশ্য অ্যাস্টন ভিলার বিপক্ষে জয় পেলে আর্সেনাল আবার উঠবে শীর্ষে। ক্লপ কোচ হওয়ার পর লিভারপুল কখনো প্যালেসের মাঠে না হারলেও আজ ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত সেই শঙ্কা কিছুটা হলেও ছিল। ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্যালেসকে এগিয়ে দেন ইয়াস–ফিলিপে মাতেতা। তবে লিভারপুলকে এবারের মৌসুমে গোল হজমের পর ঘুরে দাঁড়াতে হয়েছে অনেকবারই। প্রথম ১৫ ম্যাচেই দলটির ১৫ পয়েন্ট এসেছে পিছিয়ে যাওয়ার পর ঘুরে দাঁড়িয়ে।
আজ সেটিরই পুনরাবৃত্তি করেছে ক্লপের দল। ম্যাচের নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে প্যালেসের জর্ডান আয়েউ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে এর সুবিধা তোলে লিভারপুল। ৭৬ মিনিটে সমতা এনে দেন সালাহ। চলতি লিগে এটি মিসরীয়র ১৪তম এবং লিভারপুলের হয়ে ২০০তম গোল। লিভারপুল ইতিহাসে দুই শ গোল করা পঞ্চম খেলোয়াড় সালাহ। তার আগে এই তালিকায় আছেন ইয়ান রাশ (৩৪৬), রজার হান্ট (২৮৫), গর্ডন হজসন (২৪১) এবং লিলি লিডেল (২২৮)।
সালাহর রেকর্ডময় গোলের পর লিভারপুলকে পরের গোলটি এনে দেন এলিয়ট। বদলি নামা এই ইংলিশ মিডফিল্ডার ৯১তম দলের তিন পয়েন্ট নিশ্চিত করা গোলটি এনে দেন। এ নিয়ে প্রিমিয়ার লিগে ৯০তম মিনিট বা এরপরে গোল করে সবচেয়ে বেশি ৪৩ ম্যাচ জিতল লিভারপুল।