Home আন্তর্জাতিক গাজার রাফাহ শহরে ইসরায়েলি হামলা, নিহত ২০

গাজার রাফাহ শহরে ইসরায়েলি হামলা, নিহত ২০

SHARE

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার রাফাহ শহরে একটি আবাসিক ভবনে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালিয়েছে। এতে অন্তত ২০ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার গাজার রাফাহ শহরে কুয়েত হাসপাতালের কাছে একটি আবাসিক ভবনে এ হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে নারী এবং শিশুসহ কমপক্ষে ২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

হামলার পর আলজাজিরার সংবাদদাতা তারেক আবু আজজুম বলেন, ইসরায়েলি ওই বিমান হামলায় আবাসিক ভবনটি মাটিতে মিশে গেছে। বাস্তুচ্যুত মানুষরা ভবনটিতে আশ্রয় নিয়েছিলেন। সিভিল ডিফেন্স টিমের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন। ধ্বংসস্তূপের নিচে আটকেপড়াদের বের করে আনার কাজ অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানায়, দেশটির গাজার প্রতিটি কোণায় ইসরায়েল বোমাবর্ষণ করছে। এতে সবশেষ ২৪ ঘণ্টায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন।

উল্লেখ্য, ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন রকেট হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। জবাবে ইসরায়েলও পাল্টা হামলা চালানো শুরু করে। এরপর থেকে ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ২১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের ৭০ শতাংশই নারী, শিশু,অপ্রাপ্তবয়স্ক কিশোর-কিশোরী এবং বয়স্ক লোকজন। একই সঙ্গে আহত হয়েছেন আরও প্রায় ৫৫ হাজার ফিলিস্তিনি। এ ছাড়া নিখোঁজ রয়েছেন ৬ হাজার ৭০০ জন।