Home জাতীয় নির্বাচন কমিশন দায়িত্ব সঠিকভাবে পালন করেছে : ইসি আলমগীর

নির্বাচন কমিশন দায়িত্ব সঠিকভাবে পালন করেছে : ইসি আলমগীর

11
0
SHARE

সদ্য সমাপ্ত দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়নি বলে দেশি-বিদেশি যারাই কথা বলছেন তা নিয়ে মন্তব্য করতে রাজি নন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তবে নির্বাচন কমিশন (ইসি) তার দায়িত্ব সঠিকভাবে পালন করেছে বলে মনে করেন সাবেক এই ইসি সচিব।

আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

গত রোববার দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন অনেকটা শান্তিপূর্ণ হলেও ভোটার উপস্থিতি ছিল কম। অবশ্য নির্বাচন শেষে ভোটার উপস্থিতির যে হার ইসি থেকে বলা হয়েছে তা নিয়ে অনেকে সন্দেহ প্রকাশ করছেন।

নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে বিদেশিদের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে কমিশনার মো. আলমগীর বলেন, আমাদের দৃষ্টিতে কী হয়েছে, না হয়েছে সেটা বলবো না। তবে আমরা মনে করি আমরা দায়িত্ব সঠিকভাবে পালন করেছি। যা করার সেভাবেই করেছি। বিধিসম্মত যা তাই করেছি। আইনমতো করেছি।’

নির্বাচন নিয়ে ইসি সন্তুষ্ট কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন নিয়ে সন্তুষ্ট-অসন্তোষ কোনোটাই বলবো না। আমরা আমাদের নিয়মমতো যা যা করা দরকার তাই করেছি। যেটা অনিয়ম সেটা আমরা গ্রহণ করিনি। যেটা নিয়মের মধ্যে সেভাবেই আমরা ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে।