Home বিনোদন অস্কারের দৌড়ে এগিয়ে শাহরুখের ‘ডাঙ্কি’

অস্কারের দৌড়ে এগিয়ে শাহরুখের ‘ডাঙ্কি’

13
0
SHARE

সমালোচক থেকে সাধারণ দর্শক, শাহরুখ খানের ‘ডাঙ্কি’ নিয়ে বিভিন্ন মতামত সামনে এসেছে। বক্স অফিসে ৪৫০ কোটির দোরগোড়ায় এই ছবি। এবার শোনা যাচ্ছে, অস্কারের মনোনয়নে পাঠানো হচ্ছে রাজকুমার হিরানির ছবি ‘ডাঙ্কি’কে। জানা গেছে, ইতোমধ্যেই ছবির মনোনয়ন পাঠানো হয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য।

সূত্রের খবর, অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছে শাহরুখ খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ডাঙ্কি’। এর আগেও অস্কারে পাঠানো হয়েছে শাহরুখের ছবি। অমন পালেকর পরিচালিত ‘পাহেলী’ পাঠানো হয়েছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে। এরপর শাহরুখের ‘স্বদেশ’ ছবিটিও পাঠানো হয় অস্কারে। কিন্তু দুইটি কোনওটাই শেষ পর্যন্ত অস্কার নিয়ে ফিরতে পারেনি। এবার শোনা যাচ্ছে, ‘ডাঙ্কি’কে সম্বল করেই এবার অস্কারের পথে ফের শাহরুখ।

২০২৩ সালের জানুয়ারিতে ‘পাঠান’ ছবির হাত ধরে শুরু হয় শাহরুখ খানের ক্যারিয়ারের অন্যতম সেরা বছর। সারা বিশ্বজুড়ে প্রথমদিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই ছবি। ছবির টোটাল কালেকশন ১০৫০.৩০ টাকা। ১০০০ কোটি পেরিয়ে থেমে থাকেননি শাহরুখ।

সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত ‘জওয়ান’। বলিউডি মশালা ছবির মোড়কে আদ্যপান্ত একটি রাজনৈতিক ছবি ‘জওয়ান’। ‘পাঠান’র থেকেও এই ছবি বেশি পছন্দ করে দর্শক। সারা বিশ্ব জুড়ে এই ছবির মোট আয় ১১৪৬ কোটি টাকা। অবশেষে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পায় ডাঙ্কি। বছরের শুরুতে এ যাবৎ ছবির আয় ৪৪৭.৭০ কোটি। তিনটি ছবির ব্যবসা যোগ করলে দেখা যায়, শাহরুখ একাই একবছরে বলিউডের ঝুলিতে দিয়েছেন ২৫০০ কোটি টাকার বেশি।