Home অর্থ-বাণিজ্য রাতারাতি সব সংকট দূর করা সম্ভব নয় : অর্থমন্ত্রী

রাতারাতি সব সংকট দূর করা সম্ভব নয় : অর্থমন্ত্রী

18
0
SHARE

সব সংকট রাতারাতি দূর করা সম্ভব নয় জানিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে সময় চেয়েছেন নতুন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর আজ রোববার (১৪ জানুয়ারি) সকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে তিনি এমন মন্তব্য করেন।
তিনি বলেন, পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে অর্থ মন্ত্রণালয় একা পারবে না। রোজায় দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করা হবে। অনেক কারেকশন করতে হবে। সব ডেভেলপমেন্ট ফিল্ডেই সংশোধন করতে হয়।
অর্থপাচার রোধে কাজ করা হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, টাকার মূল্য কমে গেছে, সেটা নিয়েও কাজ করা হবে। এ বিষয়ে দেখি কী করা যায়! অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে। একটু সময় দেন।
বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জানিয়ে আবুল হাসান বলেন, এগিয়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে মুক্তিযুদ্ধ বিরোধীরা। আমাদের নিজের দেশকে নিয়ে গর্বিত হতে হবে।
তিনি বলেন, কত ষড়যন্ত্র, কতকিছু থাকা সত্ত্বেও আমারা এগিয়ে যাচ্ছি। চ্যালেঞ্জ থাকবে। আমাদের অর্জনও কম নয়। এটা ধারাবাহিক প্রক্রিয়া। একবারে সব করা সম্ভব নয়। অনেক কারেকশন করতে হবে। সকল উন্নয়ন প্রক্রিয়াই কারেকশন দরকার আছে। চ্যালেঞ্জ থাকবে। সমাধান করতে হবে।
কর্মকর্তাদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, কত ত্যাগের বিনিয়োগ স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধুর এই দেশ ধ্বংস করতে দেব না। যারা এখনও বিরোধিতা করেন তাদের খেয়াল করতে হবে। তাদের কত ধৃষ্টতা, ওপেন মিটিংয়ে বিএনপি মহাসচিব বলেছেন, পাকিস্তান ভালো ছিল। তাদের আমি সেখানে চলে যেতে বলেছি। পাকিস্তান ভালো ছিল, যান দেখে আসেন। পাকিস্তানে কেউ যায়?
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর আজ প্রথম মন্ত্রণালয়ে যান নতুন মন্ত্রিসভার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রিরা। সবার মতো নিজ মন্ত্রণালয়ে যান আবুল হাসান মাহমুদ আলীও। কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরও দেন তিনি।