Home খেলা লেন্সকে হারিয়ে লিগের শীর্ষস্থান মজবুত করল পিএসজি

লেন্সকে হারিয়ে লিগের শীর্ষস্থান মজবুত করল পিএসজি

16
0
SHARE

কিলিয়ান এমবাপ্পের গোল ও গিয়ানলুইগি ডোনারুমার পেনাল্টি সেভে রোববার লিগ ওয়ানে গত মৌসুমের রানার্স-আপ লেন্সকে ২-০ ব্যবধানে পরাজিত করেছে পিএসজি। এই জয়ে লিগ টেবিলে আট পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে শীর্ষস্থান মজবুত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ক্যারিয়ারের দ্বিতীয় গোল পেয়েছেন ব্র্যাডলি বারকোলা। ৩০ মিনিটে বারকোলার গোলে এগিয়ে যায় পিএসজি। ৭ মিনিটে পোলিশ মিডফিল্ডার প্রিজিমিস্লাভ ফ্র্যাংকোভস্কির পেনাল্টি রুখে দেন ডোনারুমা। ম্যাচ শেষের এক মিনিট আগে এমবাপ্পে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন। মৌসুমে এটি এমবাপ্পের ১৯তম লিগ গোল।

গত মৌসুমে পিএসজির থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থান লাভ করা লেন্স এবার আর নিজেদের মেলে ধরতে পারছে না। যদিও তাদের ঘরের মাঠের ফর্ম বেশ শক্তিশালী রয়েছে। শীতকালীন বিরতির আগ পর্যন্ত লেন্স ঘরের মাটিতে ১১ ম্যাচে অপরাজিত ছিল। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে বারকোলাকে ফাউলের অপরাধে জোনাথন গ্রাডিট সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে লেন্সের ম্যাচে ফিরে আসার স্বপ্ন শেষ হয়ে যায়। এই ফাউল নিশ্চিত হতে ভিএআর প্রযুক্তির সহায়তা নিতে হয়েছে।

ভবিষ্যৎ শঙ্কায় পিএসজির সাম্প্রতিক প্রায় সব ম্যাচের মূল কেন্দ্রবিন্দুতে থাকেন এমবাপ্পে। মাত্র পাঁচ মিনিটের মধ্যে ডানিলো ডি বক্সের ভিতর এলিয়ে ওয়াহিকে ফাউল করে বসলে পেনাল্টি উপহার পায় লেন্স। কিন্তু সেই সুযোগ তারা কাজে লাগাতে পারেনি। ফ্র্যাংকোভস্কি ভাল শট নিলেও ডোনারুমা হাঁটু দিয়ে তা রুখে দেন। ইতালিয়ান গোলরক্ষক এরপর ওয়াহির শট সেভ করেছেন। ৩০ মিনিটে এমবাপ্পের এ্যাসিস্টে বারকোলা পিএসজিতে এগিয়ে দেন। রক্ষনভাগকে ফাঁকি দিয়ে এমবাপ্পের পাসই মূলত এই গোলের পিছনে মূল নিয়ামক হিসেবে কাজ করেছে।

দ্বিতীয়ার্ধে লেন্স ডোনারুমাকে তেমন কোন বিপদে ফেলতে পারেনি। তার উপর একজন কম নিয়ে খেলে তাদের জন্য পিএসজিকে প্রতিরোধ করাও কঠিন হয়ে গিয়েছিল। ৮৯ মিনিটে ওসমানে ডেম্বেলের পাস থেকে লো শটে এমবাপ্পে দলের জয় নিশ্চিত করেন।

দ্বিতীয় স্থানে থাকা নিস শনিবার রেনের কাছে ২-০ ব্যবধানে পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছে। অন্যদিকে ঘরের মাঠে রেইমসের বিপক্ষে ৩-১ গোলে ব্যবধানে পরাজিত মোনাকো চতুর্থ স্থানে নেমে গেছে। রোববার দিনের আরেক ম্যাচে মন্টিপিলিয়ারকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রেস্ট। এই জয়ে তারা মোনাকোকে এক পয়েন্টে পিছনে ফেলেছে।

লোরিয়েন্টের বিরুদ্ধে ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে লিলি। নঁতেকে ২-১ গোলে হারিয়েছে ক্লামন্ট। এই জয়ে দুই পয়েন্টে এগিয়ে লোরিয়েন্টকে তলানিতে পাঠিয়ে দিয়েছে ক্লামন্ট। মেটজকে ১-০ গোলে হারিয়ে মৌসুমের তৃতীয় জয় নিশ্চিত করেছে টলুসে।