Home খেলা অস্ট্রেলিয়ান ওপেনের সেমি থেকেই জোকোভিচের বিদায়

অস্ট্রেলিয়ান ওপেনের সেমি থেকেই জোকোভিচের বিদায়

SHARE

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আজ ইয়ানিক সিনারের বিপক্ষে মাঠে নেমেছিলেন নোভাক জোকোভিচ। এর আগে ১০ বার এই টুর্নামেন্টের সেমিতে খেলে প্রতিটিতেই জয় পাওয়া সার্বিয়ান এই তারকা এবার আর পারেননি। সিনারের কাছে প্রথম দুই সেটে হেরে তৃতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। তবে শেষ রক্ষা করতে পারেননি।
ইতালিয়ান টেনিস তারকা সিনারের বিপক্ষে খেলতে নেমে আজ প্রথম সেটেই বিপাকে পড়েন জোকোভিচ। ৬-১ গেমে প্রথম সেট হারের পর দ্বিতীয় সেটেও ৬–২ গেমে পিছিয়ে পড়েন সার্বিয়ান তারকা।
প্রথম দুই সেট হেরে যখন হারের শঙ্কা জেগেছে তখন ঘুরে দাঁড়িয়ে তৃতীয়সেট নিজের করে নেন জোকোভিচ। তিন নম্বর সেটে সিনার পরাজিত হন ৭–৬ (৮/৬) গেমে।
তবে তিন নম্বর সেট জিতে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত ফাইনাল নিশ্চিত করতে পারলেন না জোকার। সার্বিয়ান এই তারকা চতুর্থ সেটে এসে ফের হেরে যান সিনারের কাছে। ইতালিয়ান তারকা এই সেট জিতে নেন ৬-৩ গেমে। ফলে এর আগে দশবার ফাইনাল নিশ্চিত করে শিরোপা ঘরে তলা জোকোভিচকে এবার ফিরতে হল খালি হাতেই।

২০১৮ সাল থেকে আজকের ম্যাচে হারের আগ পর্যন্ত টানা ৩৩ ম্যাচে মেলবোর্ন পার্কে অপরাজিত ছিলেন জোকোভিচ। শেষ পর্যন্ত সিনারের কাছে হেরেই ভাঙল এই ধারা।
এদিকে জোকোভিচকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা ২২ বছর বয়সী সিনার আছেন নিজের প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পথে। তবে জোকারকে এর আগেও ডেভিস কাপ এবং এটিপি ফাইনালসের গ্রুপ স্টেজে হারিয়েছেন ইতালিয়ান এই তারকা।