Home খেলা ঝেংয়ের স্বপ্ন ভেঙে টানা শিরোপা জয় সাবালেঙ্কার

ঝেংয়ের স্বপ্ন ভেঙে টানা শিরোপা জয় সাবালেঙ্কার

SHARE

মাত্র ৭৬ মিনিট; অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের ফাইনালে চীনের ঝেং কিনওয়েনকে হারাতে আরিনা সাবালেঙ্কার লাগল এত কম সময়।
দুর্দান্ত ছন্দে থেকেই টুর্নামেন্ট শুরু করেছিলেন সাবালেঙ্কা। সেই ছন্দ ধরে রেখেই ফাইনালে উঠেছিলেন; একটা সেটও হাতছাড়া হতে দেননি। বোঝাই যাচ্ছিল প্রথমবারের মতো ফাইনালে ওঠা ঝেং কিনওয়েনের জন্য ম্যাচটা কঠিনই হবে। কিন্তু এতটাই কঠিন হবে কে জানত! কিন্তু সাবালেঙ্কা কোনো প্রতিদ্বন্দ্বিতায় গড়ে তুলতে দেননি।

ফাইনালেও কোনো সেট হাতছাড়া করেননি সাবালেঙ্কা। জিতেছেন ৬-৩,৬-২ গেমে। ২০০০ সালের পর কোনো সেট না হেরে অস্ট্রেলিয়ান ওপেন জেতা পঞ্চম নারী প্রতিযোগী সাবালেঙ্কা। তাঁর আগে এই সময়ে এই কৃতিত্ব দেখিয়েছেন অ্যাশলেই বার্টি, সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা ও লিন্ডসে ড্যাভেনপোর্ট।
রেকর্ড বইয়ের আরেকটি জায়গায় অবশ্য ২৫ বছর বয়সী সাবালেঙ্কা জায়গা করে নিয়েছেন তাঁরই স্বদেশি ভিক্টোরিয়া আজারেঙ্কার পাশে। ২০১৩ সালে টানা তাঁর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর সাবালেঙ্কাই টানা দুটি অস্ট্রেলিয়ান ওপেনজয়ী প্রথম নারী।
সাবালেঙ্কার এই জয়ে স্বপ্নভঙ্গ ঝেং কিনওয়ানের। প্রথমবারের মতো উঠে এসেছিলেন গ্র্যান্ড স্লামের ফাইনালে। কিন্তু ফাইনালটা ফাইনালের মতো খেলতে পারলেন না। ডাবল ফল্ট করেছেন ৬টি, আনফোরস এরর ১৬টি। তবে এক দশকের মধ্যে চীনের প্রথম প্রতিযোগী হিসেবে ফাইনালে উঠেছেন, ঝেংয়ের জন্য এটাই বা কম কী!