Home আন্তর্জাতিক মুম্বাইয়ে জনবহুল এলাকায় করোনা টেস্ট বাধ্যতামূলক

মুম্বাইয়ে জনবহুল এলাকায় করোনা টেস্ট বাধ্যতামূলক

SHARE

ভারতের মুম্বাইয়ে জনবহুল এলাকাগুলোতে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

দেশটিতে সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় শপিং সেন্টার, বাস ও রেল স্টেশন এর মতো জায়গাগুলোতে করোনার র‌্যাপিড টেস্টের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুম্বাইয়ে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় কয়েকটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। নতুন এই কোভিড-১৯ নির্দেশিকা অনুসারে কেউ যদি এই বিধি ভাঙে তবে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে।

মুম্বাইয়ে কোনো বহুতলে পাঁচজনের বেশি কোভিড-১৯ সক্রিয় কেসের সন্ধান পাওয়া গেলে তা সিল করে দেয়া হবে বলে জানিয়েছে বিএমসি। হোম কোয়ারেন্টিনে থাকা বাসিন্দাদের হাতে স্ট্যাম্প মেরে দেয়া হবে। লোকাল ট্রেন পুনরায় চালু হওয়ার পর থেকেই মুম্বাই শহরে করোনা রোগীর সংখ্যা বাড়তে শুরু করে দিয়েছে। তাই মাস্ক ছাড়া কেউ বাইরে বের হচ্ছে কিনা সেদিকে নজরদারি করতে শহরজুড়ে ৩০০ জন মার্শাল মোতায়েন করা হয়েছে এবং নিয়ম ভঙ্গকারীদের জরিমানাও করা হবে। জনবহুল এলাকায় মাস্ক ছাড়া কাউকে ঘুরতে দেখলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।

বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রেও ঘোষিত নির্দেশনা কড়াভাবে পালন করা হবে, তার জন্য বিএমসি বিয়ের স্থান, অডিটোরিয়াম, রেস্তোরা ও ক্লাবগুলিতে অভিযান চালানো হবে। এ ছাড়া বাইরে থেকে কেউ মুম্বাই শহরে ঢুকলে তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।