Home বিনোদন দাদাসাহেব ফালকে পুরস্কারে সেরা অভিনেতা রণবীর সিং সেরা অভিনেত্রী কৃতি শ্যানন

দাদাসাহেব ফালকে পুরস্কারে সেরা অভিনেতা রণবীর সিং সেরা অভিনেত্রী কৃতি শ্যানন

SHARE

রোববার রাতে মুম্বাইয়ের তাজ হোটেলে অনুষ্ঠিত হলো ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ২০২২’। কেবল চলচ্চিত্রই নয় প্রতিবছরের মতো এবারও টিভি, ওটিটিসহ বিনোদনজগতের বিভিন্ন ক্ষেত্রের পারফরমারদের দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়।

‘ফিল্ম অব দ্য ইয়ার’ পুরস্কার পাওয়া ‘পুষ্পা: দ্য রাইজ’-এ আল্লু অর্জুন।

এবার সেরা অভিনেতা হন রণবীর সিং, সেরা অভিনেত্রী হন কৃতি শ্যানন।

ভারতীয় ক্রিকেটদলের প্রথম বিশ্বকাপ জয়ের কারিগরদের নিয়ে কবির খানের ‘৮৩’ ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পান রণবীর। সারোগেসি পদ্ধতিতে মা হওয়ার কাহিনি নিয়ে নির্মিত ‘মিমি’তে দারুণ অভিনয়ের পুরস্কার পেলেন কৃতি শ্যানন।

সমালোচকদের বিচারে সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার পান বলিউডের প্রেমিক-প্রেমিকা জুটি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি। পুরস্কার প্রদান অনুষ্ঠানে তাঁদের উপস্থিতি নজর কেড়েছে অনেকেরই।

‘বেল বটম’-এ ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব-অভিনেত্রী হন লারা দত্ত।

চমকের মতোই অনুষ্ঠানে ঘোষিত হলো ‘পুষ্পা: দ্য রাইজ’-এর নাম। তেলুগু ছবির সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত ব্লকবাস্টার এই ছবিটি হয় ‘ফিল্ম অব দ্য ইয়ার’। সেরা চলচ্চিত্র বিষ্ণু বর্ধনের ‘শেরশাহ’। এই ছবির জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার পান প্রেমিক-প্রেমিকা জুটি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি। ‘শেরশাহ’তে তাঁদের অভিনয় মন কেড়েছে সমালোচকদের। পুরস্কার প্রদান অনুষ্ঠানের সময় গেরুয়া রঙের শাড়ি প্রেমিক সিদ্ধার্থের সঙ্গে এসেছিলেন কিয়ারা আদভানি। সমালোচকের বিচারে সেরা ছবি ভিকি কৌশল অভিনীত সুজিত সরকারের ছবি ‘সরদার উধম’।

ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান টু’-তে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হন মনোজ বাজপেয়ী।

ওয়েব সিরিজ ‘আরণ্যক’-এ পরমব্রত চট্টোপাধ্যায় ও রাভিনা ট্যান্ডন। এই সিরিজের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন রাভিনা।

সেরা নবাগত অভিনেতার পুরস্কার পান সুনিল শেঠির পুত্র আহান শেঠি। ‘তড়প’-এ অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন আহান। সেরা সহঅভিনেত্রী হন লারা দত্ত, ‘বেল বটম’-এ ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পান।

ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান টু’-তে অভিনয়ের জন্য ওটিটি বিভাগে সেরা অভিনেতার পুরস্কার পান মনোজ বাজপেয়ী। সেরা অভিনেত্রীর পুরস্কার পান রাভিনা ট্যান্ডন। ‘আরণ্যক’ সিরিজে অভিনয়ের জন্য পেলেন এই সম্মাননা। সেরা ওয়েব সিরিজ ‘ক্যান্ডি’। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য অভিনেত্রী আশা পারেখকে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়।