Home আন্তর্জাতিক মেট্রোরেল এখন আর স্বপ্ন নয় বাস্তবতা : নৌ প্রতিমন্ত্রী

মেট্রোরেল এখন আর স্বপ্ন নয় বাস্তবতা : নৌ প্রতিমন্ত্রী

SHARE

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা ভেবেছিল বাংলাদেশের অবস্থা শ্রীলংকা বা পাকিস্তানের মত হবে তাদের সেই ভাবনাকে মিথ্যা প্রমাণ করে বর্তমান সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নত দেশে রূপান্তরিত করেছেন। যার মধ্যে আমাদের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি ট্যানেল ও রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হয়েছে। এগুলো এখন আর স্বপ্ন নয় বাস্তবতা। ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে। এই বাংলাদেশ আগামীতে মাথাউচুঁ করে বিশ^ দরবারে নেতৃত্ব দেবে।
তিনি বলেন, দিনাজপুরের বোচাগঞ্জের আটগাঁও গ্রামে আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি বাংলাদেশে পরিচয় বহনে অগ্রণী ভুমিকা পালন করবে। এই ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা একদিন দেশ বিদেশে ছড়িয়ে পড়বে। বঙ্গবন্ধুর হত্যার পর যারা এই দেশকে শাসন করেছে তারাই কেউ দেশের জন্য কাজ করেনি। তারা শুধু সন্ত্রাস ও জাঙ্গীবাদকে মদদ দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকেই নিয়ে যাচ্ছে।
গতকাল ৭ জানুয়ারি শনিবার দুপুরে বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের আটগাঁও আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন।

আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আবু সাঈদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসন খালেদ মোঃ জাকি, সহকারি পুলিশ সুপার মোমিনুল ইসলাম, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিঃ এর সহকারি পরিচালক মোঃ কাওছার আলী, কর্ণেল ডঃ মকছেদ আলী, মন্ত্রিপরিষদের উপ সচিব আব্দুল বাছেদ প্রমুখ।
এর আগে প্রধান অতিথি বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওয়াতয় ২০২২-২০২৩ অর্থ বছরের প্রথম ও দ্বিতীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি, ছাত্রীদের মাঝে বাই সাইকেল, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রশিক্ষণ প্রকল্পের শিক্ষার্থীদের মাঝে চেক এবং দূর্যোগ ব্যবস্থাপন ও ত্রান মন্ত্রণালয়ের প্রথম পর্যায়ের গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় নগদ অর্থ বিতরন, উপজেলা পরিষদ ক্যাম্পাসে আনসার ভিডিপি সদস্যদের জন্য ব্যারাক ভবনের শুভ এবং জনস্বাস্থ্য প্রকৌশলীর ৫তলা ভিতি বিশিষ্ট একতলা ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন ।