Home জাতীয় রাজনীতিতে ভালো মানুষের অভাব রয়েছে : ওবায়দুল কাদের

রাজনীতিতে ভালো মানুষের অভাব রয়েছে : ওবায়দুল কাদের

SHARE

রাজনীতিতে ভালো মানুষের অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, ভালো-সৎ ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে, অন্যথায় চরিত্রহীন হয়ে যাবে রাজনীতি।
আজ রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টি-জেপির ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খারাপ লোকদের হাতে রাজনীতি থাকলে দেশের খারাপ হয়ে যাবে। ভালো ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে।
তিনি বলেন, নষ্ট রাজনীতিবিদরা নষ্ট রাজনীতিকে বাঁচিয়ে রাখে। রাজনীতিতে ভালো মানুষ নেই, আমরা রাজনীতিকে আকর্ষণীয় করতে পারিনি।
তিনি বলেন, ‘আমার ১৭ বছরের মন্ত্রিত্ব বিরল। আওয়ামী লীগের মতো দলে তিন বার সাধারণ সম্পাদক হয়েছি, অনেক পেয়েছি। তবে সবই ওপরে আল্লাহ, নিচে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতিত্ব।’
ওবায়দুল কাদের বলেন, ‘৭৫ সালে ইতিহাসের সবচেয়ে জঘন্যতম হত্যাকাণ্ড হয়েছিল। পৃথিবীতে এমন হত্যা আর হয়নি। এই হত্যাকণ্ডের কারণেই ধীরে ধীরে রাজনীতির অঙ্গনে উঁচু দেয়াল সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ একদিনে একশ সেতু উদ্বোধন করতে পারে। কিন্তু রাজনীতিতে আমরা কোনও উঁচু দেয়াল সৃষ্টি করিনি।’
বাংলাদেশকে বাঁচাতে হলে দেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের রাজনীতিকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে বাঁচাতে হবে। এদেশের গণতন্ত্রকে বাঁচাতে হলে, এদেশের উন্নয়নকে বাঁচাতে হলে দেশ পরিচালনায় শেখ হাসিনার কোনও বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে প্রতিহত করতে হবে।’
ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের বিজয় হয়েছে। কিন্তু আমাদের বিজয়ও সুসংগঠিত নয়। বিজয়কে সুসংহত করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হবে।’ এসময় তিনি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
জাতীয় পার্টি-জেপির সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।