Home খেলা জাতীয় দলে আর কাজ করবেন না সিডন্স

জাতীয় দলে আর কাজ করবেন না সিডন্স

28
0
SHARE

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে আর কাজ করবেন না ব্যাটিং কোচ জেমি সিডন্স। তিনি নিজেই গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন। তবে এখনই লাল-সবুজের প্রতিনিধিদের ছাড়ছেন না টাইগারদের এক সময়ের এই প্রধান কোচ। এখন থেকে তিনি মূলত ডেভেলপমেন্ট পর্যায়ে কাজ করবেন।

২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন জেমি। এরপর ২০১১ সাল পর্যন্ত লাল-সবুজ শিবিরের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। তার অধীনেই দক্ষ ব্যাটিং নৈপুণ্যে গড়ে উঠেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা। এরপর ২০২২ সালের শুরু দিকে তাকে আবারও বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

এরপর থেকে টাইগারদের ব্যাটিং কোচ হিসেবেই বেশির ভাগ সময় কাজ করেছেন তিনি। এমনকি জাতীয় দলের সঙ্গেই কাজ করার আগ্রহের কথা জানান জেমি। যদিও শুরুর দিকে জানা গিয়েছিল জেমি, ডেভেলপমেন্ট পর্যায়ে কাজ করবেন। এবার সেটাই হতে যাচ্ছে, জাতীয় দলকে একেবারেই বিদায় বলছেন সাবেক এই অজি ব্যাটার।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে তিনি জানান, ছোট এক বিরতি শেষে ঢাকা ফিরে এসেছি আমি। আমি জাতীয় দলের সঙ্গে আর কাজ করব না। কারণ, আমি মনে করি বিসিবির সঙ্গে আমার কাজ করাটা সবচেয়ে ফলপ্রসূ হবে, আগামী প্রজন্মের জন্য কাজ করা; যাতে জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের দেখভাল করা যায় এবং তারা দেশের হয়ে খেলার প্রস্তুতি নিতে পারে। তরুণদের কোচিং করাতে আমি খুবই ভালোবাসি। এজন্যই বিসিবি ও আমি এই সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে ‘এ’ দল ও ‘বাংলাদেশ টাইগার্স’ নিয়ে সিডন্স মূলত কাজ করবেন। এ প্রসঙ্গে তার ভাষ্য, জাতীয় দলের সঙ্গে গৌরব লেগে থাকে। আমি এটা পছন্দ করি। কিন্তু স্কিলের বেশিরভাগ ডেভেলপমেন্ট হয় মিরপুরের নেটে, প্রচণ্ড গরমের অনুশীলনে। আমি ‘এ’ দল ও ছায়া দলে থাকা ভবিষ্যতের ক্রিকেটারদের নিয়ে কাজ করতে মুখিয়ে আছি। আমার কোচিংয়ের ভিডিও আসতে থাকবে। দেখতে আগ্রহী হলে অনুসরণ করুন। ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে যাওয়া ছেলেদের জন্য শুভকামনা।