Home খেলা মেসি-এমবাপ্পেকে নিয়েও ঘরের মাঠে লজ্জার হার পিএসজির

মেসি-এমবাপ্পেকে নিয়েও ঘরের মাঠে লজ্জার হার পিএসজির

27
0
SHARE

ঘরের মাঠে আরও একটি পরাজয়ের স্বাদ পেল ফরাসি ক্লাব পিএসজি। মেসি-এমবাপ্পেকে নিয়েও ঘরের মাঠে হার এড়াতে পারেনি দলটি। ২০ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি যেন শুরুতেই খেই হারিয়ে ফেলে। শেষ পর্যন্ত লরিয়ঁ এর কাছে ৩-১ গোলের পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় মেসিদের। সর্বশেষ ৬ ম্যাচে পিএসজির এটি তৃতীয় হার।
ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পায় পিএসজি। ডি বক্সে নিখুঁত পাসে এমবাপ্পেকে খুঁজে নেন মেসি। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পুরোপুরি ব্যর্থ হন এমবাপ্পে। প্রতিপক্ষের গোলরক্ষক এগিয়ে এসে সে যাত্রায় দলকে রক্ষা করেন। এর চার মিনিট পরই প্রথম গোল হজম করে পিএসজি। রোমাঁ ফেভার চমৎকার ক্রসে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন অরক্ষিত এনজো লু ফি। ১-০ গোলে এগিয়ে যায় লরিয়ঁ।
এক গোলে পিছিয়ে থাকা পিএসজি বড় ধাক্কা খায় ম্যাচের ২০ মিনিটে। দলের বিপদ বাড়িয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আশরাফ হাকিমি। ২৩ মিনিটে ফরাসি ক্লাবকে সমতায় ফেরান এমবাপ্পে। ফরাসি এই ফরোয়ার্ডকে একজন ফেলে দিলেও ফাউলের বাঁশি বাজাননি রেফারি, নির্দেশ দেন খেলা চালিয়ে যাওয়ার। গোলরক্ষক সেটি খেয়াল না করে বল ছুড়ে দেন একটু সামনেই। সঙ্গে সঙ্গেই ছুটে গিয়ে বল জালে পাঠিয়ে পিএসজিকে সমতায় ফেরান এমবাপ্পে।
৩৯ মিনিটে ইয়োঙ্গার গোলে আবারও পিছিয়ে পড়ে গালতিয়েরের দল। ৮৮তম মিনিটে আরেকটি পাল্টা আক্রমণে ব‍্যবধান বাড়ান দাইয়েং। তার প্রথম প্রচেষ্টা ঠেকিয়ে দেন জানলুইজি দোন্নারুম্মা। কিন্তু দ্বিতীয় চেষ্টায় ঠিকই জাল খুঁজে নেন ডাইয়েং। ঘরের মাঠে হারলেও ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্শেই।