Home জাতীয় হলিডে মার্কেটের আদলে হবে স্ট্রিট ফুড মার্কেট : মেয়র আতিক

হলিডে মার্কেটের আদলে হবে স্ট্রিট ফুড মার্কেট : মেয়র আতিক

32
0
SHARE

হলিডে মার্কেটের আদলে ঢাকা শহরে স্ট্রিট ফুড মার্কেট গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এছাড়া দ্রুতই মানসম্মত স্ট্রিটফুড সরবরাহের জন্য নগরীর সড়কগুলোতে ১০০টা ‘স্ট্রিট ফুড কার্গো’ নামানো হবে বলেও জানান।

শনিবার (৬ মে) রাতে রাজধানীর বনানীর মোস্তফা কামাল আতাতুর্ক পার্কে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় আ‌য়ো‌জিত ‘মু‌জিবস বাংলা‌দেশ ফুড ফে‌স্টিভ্যাল’ অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

সমাপনী আয়োজনের শুরুতে স্বাগত বক্তব্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের দেশের খাবারের বিকাশে হলিডে মার্কেটের আদলে ঢাকা শহরে স্ট্রিট ফুড মার্কেট গড়ে তোলার আহ্বান জানান। এ আহ্বানে সাড়া দেন উত্তর সিটির মেয়র।

এ সময় মেয়র বলেন, আগারগাঁওয়ের হলিডে মার্কেটের আদলে আমরা একটি স্ট্রিট ফুড মার্কেটও গড়ে তুলবো। সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার এটি চলবে একটি সড়কের পাশে। একইসঙ্গে এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানও হবে।

মেয়র আতিক বলেন, আমরা একটা চিন্তাভাবনা করেছি। সেটা হলো ১০০টা স্ট্রিট ফুড কার্গো নামানো হবে ঢাকা শহরে। এতে বিভিন্ন ধরনের খাদ্য থাকবে এবং তার মান নিয়ন্ত্রণ নিশ্চিত করা হবে। আমাদের শুধু খাবার তৈরি করলেই চলবে না, তার মান উন্নয়নও নিশ্চিত করতে হবে।

এতে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। আয়োজনে সভাপতিত্ব করেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।