Home অন্যান্য বর্ষসেরা তরুণ ফুটবলার বেলিংহাম

বর্ষসেরা তরুণ ফুটবলার বেলিংহাম

28
0
SHARE

প্যারিসে সোমবার জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা ফুটবলারদের হাতে তুলে দেয়া হয়েছে ব্যালন ডি’অর। রেকর্ড অষ্টম শিরোপা জয় করে লিওনেল মেসি ছিলেন সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে। কিন্তু প্রতি বছর অনুর্ধ্ব ২১ বছর বয়সী বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার কোপা ট্রফি কে পাচ্ছেন তা নিয়েও আগ্রহের কমতি থাকে না। এবার সেই পুরস্কার জয় করে বিশ^ ফুটবলে নিজেকে আরও একবার সামনে নিয়েছেন রিয়াল মাদ্রিদ ও ইংল্যান্ডের তারকা জুড বেলিংহাম।
২০ বছর বয়সী এই উইঙ্গার রিয়ালের ক্যারিয়ারের শুরুতেই একের পর এক নজড়কাড়া পারফরমেন্সে নিজেকে প্রমান করে চলেছেন। শনিবার মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে তিনি জোড়া গোল করেছেন। এনিয়ে স্প্যানিশ জায়ান্টদের হয়ে ১৩ ম্যাচে তিনি ১৩ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।
যদিও কোপা ট্রফি তার গত বছরের পারফরমেন্সের উপর ভিত্তি করে দেয়া হয়েছে। বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে বেলিংহাম গত মৌসুমে ৪২ ম্যাচে ১৪ গোল করেছিলেন। বুন্দেসলিগায় তার ক্লাব দ্বিতীয় স্থান লাভ করে। একইসাথে কাতার বিশ^কাপে ইংল্যান্ডকে কোয়ার্টার ফাইনালে উঠতে বেলিংহাম সহযোগিতা করেছেন।
কাল কোপা ট্রফি জয়ের পর তরুণ এই ইংলিশম্যান বলেছেন, ‘ডর্টমুন্ড সারা বছর আমাকে যে সুযোগ দিয়েছেন তাতে আমি তাদের কাছে কৃতজ্ঞ। বিশেষ করে গত বছর আমি তাদের অনেক সহযোগিতা পেয়েছি। আমি মনে করি ক্লাব আমার উপর যে দায়িত্ব দিয়েছিল তা পালনের যথাসাধ্য চেষ্টা করেছি। দারুন একটি বছর কাটানোর জন্য আমি সন্তুষ্ট।’
এবারের মৌসুমে রিয়াল ও ইংল্যান্ডের হয়ে ভাল কিছু অর্জণ করাই বেলিংহামের মূল লক্ষ্য। এ সম্পর্কে তিনি বলেন, ‘ইংল্যান্ড ও মাদ্রিদের হয়ে সবকিছু জেতার চেষ্টা করাই আমার লক্ষ্য। এই মুহূর্তে আমি যা পেয়েছি তার প্রতিদান দেয়াটাই গুরুত্বপূর্ণ।’