Home আন্তর্জাতিক গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত ৩১০

গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত ৩১০

SHARE

গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ৩১০ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবারের মধ্যে ইসরায়েলের বিমান, স্থল এবং নৌবাহিনী এসব হামলা চালায়। জাতিসংঘের বরাত দিয়ে আল-জাজিরা এ কথা জানিয়েছে।
গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর থেকে গাজা উপত্যকায় দেশটির পাল্টা হামলায় এ পর্যন্ত প্রায় ১৭,৫০০ জন নিহত হয়েছে। এদের মধ্যে প্রায় ৭০ শতাংশ নারী ও শিশু বলে জানা গেছে। সেখানে ইসরায়েলি বাহিনীর হামলায় প্রায় ৪৬,০০০ মানুষ আহত হয়েছে।
ফিলিস্তিনি হামাস যোদ্ধারা গত ৭ অক্টোবর গাজা উপত্যকা থেকে ইসরায়েল ভূখন্ডে সীমান্তের কাছে হামলা চালায়। হামলার পর মধ্যপ্রাচ্যে ফের উত্তেজনা বেড়ে যায়।
হামাস তাদের এ হামলাকে জেরুজালেমের ওল্ড সিটিতে টেম্পল অব মাউন্টে অবস্থিত আল-আকসা মসজিদে ইসরায়েলি কর্তৃপক্ষের আগ্রাসী কর্মকান্ডের এক জবাব হিসেবে বর্ণনা করেছে।
হামাসের এমন হামলার পর ইসরায়েল গাজাকে সম্পূর্ণ অবরোধ ঘোষণা করে গাজা উপত্যকার বিভিন্ন এলাকা লক্ষ্য করে ব্যাপক হামলা চালায়। এর পাশাপাশি তারা লেবানন এবং সিরিয়ার নির্দিষ্ট কিছু এলাকা লক্ষ্য করেও হামলা চালাতে শুরু করেছে। এদিকে পশ্চিম তীরেও সংঘর্ষ অব্যাহত রয়েছে।
খবর তাসের