Home খেলা দীর্ঘদিন পর কোর্টে ফিরেই নাদালের হার

দীর্ঘদিন পর কোর্টে ফিরেই নাদালের হার

SHARE

চোট কাটিয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। অবশ্য তার প্রত্যাবর্তনটা সুখকর হয়নি। ব্রিজবেন ইন্টারন্যাশনালে দ্বৈতের লড়াইয়ে হেরে গেছেন ৩৭ বছর বয়সী এই তারকা। জিততে না পারলেও কোর্টে বেশ উদ্যমী দেখা গেছে ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী নাদালকে।
গতকাল রোববার (৩১ ডিসেম্বর) ব্রিজবেনের কোর্টে মার্ক লোপেসের সঙ্গে জুটি বাঁধেন তিনি। এই জুটি ৬-৪, ৬-৪ গেমে হেরে যায় অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও জর্ডান থম্পসন জুটির কাছে। প্রায় ৩৪৭ দিন পর কোর্টে ফিরে ভক্তদের উষ্ণ অভ্যর্থনা পান নাদাল।
১৪ জানুয়ারি শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। এই টুর্নামেন্ট দিয়ে নিজেকে ফিরে পেতে চাইবেন নাদাল। কবে টেনিসকে বিদায় জানাবেন সেটাও অবশ্য নিশ্চিত করে বলছেন না তিনি। নাদাল বলেন, ‘আমি বলব না, এটাই আমার টেনিসের শেষ বছর, কারণ আমি টেনিস খেলতে ভালবাসি এবং যা করছি তা উপভোগ করতে চাই।’
২০২৩ সালের শুরুতে মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হিপ ইনজুরির সমস্যায় ভুগছিলেন। তারপর লম্বা সময় কোর্টের বাইরেই কেটেছে নাদালের। চলতি বছরের জুনে তার অস্ত্রোপচার হয়। এতদিন শোনা যাচ্ছিল নতুন বছরে কোর্টে কামব্যাক হবে রাফার। কিন্তু নতুন বছর নয়, বরং তেইশের শেষে হিপ ইনজুরি সারিয়ে কোর্টে ফিরলেন তিনি। নতুন বছরে ফের গ্র্যান্ড স্লামের লড়াইয়ে নামবেন নাদাল। সব ঠিক ঠাক থাকলে চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে ফের খেলতে দেখা যাবে এই টেনিস কিংবদন্তিকে।